নয় বছর আগে হত্যা, দুই ভাইসহ সাবেক স্ত্রী গ্রেফতার

নয় বছর আগে হত্যা, দুই ভাইসহ সাবেক স্ত্রী গ্রেফতার
নয় বছর আগে হত্যা, দুই ভাইসহ সাবেক স্ত্রী গ্রেফতার - ছবি : প্রতিবেদক।

poisha bazar

  • নিজস্ব প্রতিবেদক
  • ০৫ মার্চ ২০২০, ২০:৪৫

সবুজবাগে নয় বছর আগে চাঞ্চল্যকর সুজন হত্যার ঘটনায় তাঁর সাবেক স্ত্রী ও তার দুই ভাইকে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

বৃহস্পতিবার বিকালে বিষয়টি গণমাধ্যমে জানিয়েছে তারা। তবে গত ১ মার্চ তাদেরকে গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন- নিহতের সাবেক স্ত্রী আছমা আক্তার ইভা, তার দুই ভাই আরিফুল হক আরিফ ও মোহাম্মদ রানা বাবু।

এই তিনজনসহ এই হত্যাকান্ডে এখন পর্যন্ত ছয়জনকে গ্রেফতার করা হয়েছে বলে পিবিআইয়ের পুলিশ সুপার (এসপি) বশির আহমেদ নিশ্চিত করেছেন।

জানা যায়, ২০১১ সালের মার্চে সুজন নামের এক যুবককে হত্যা করে খালে ফেলে লাশগুমের চেষ্টা করা হয়। ছয়দিন পর খালে ভেসে ওঠা অর্ধগলিত লাশটি উদ্ধার করে পুলিশ।

হত্যাকান্ডের পর নিহতের বাবা বাদী হয়ে একটি মামলা করেন। পুলিশ হত্যার রহস্য উদঘাটনে মাঠে নেমে মূল পরিকল্পনাকারীদের গ্রেফতারর করতে না পারলেও তিনজনকে গ্রেফতার করে।

সম্প্রতি মামলার তদন্ত পায় পিবিআই। কুমিল্লায় ও নারায়ণগঞ্জে পৃথক অভিযান চালিয়ে তারা হত্যার পরিকল্পনাকারীসহ তিনজনকে গ্রেফতারর করে।

পিবিআইয়ের এসপি বশির আহমেদ জানান, চাঞ্চল্যকর এই হত্যায় সুজনের সাবেক স্ত্রী আছমা আক্তার ইভাকে কুমিল্লার লাকসাম থেকে গ্রেফতার করা হয়। পরে তার স্বীকারোক্তিকে দুই ভাইকে নারায়ণগঞ্জের ফতুল্লায় অভিযান চালিয়ে গ্রেফতার করা হয়।

পিবিআইয়ের এই কর্মকর্তা বলেন, ‘২০০৮ সালে ইভার সঙ্গে সুজনের বিয়ে হয়। কিন্তু একবছর পরেই তাদের বিবাহ বিচ্ছেদ হয়। বিচ্ছেদ হলেও দুইজনের মধ্যে ভালো সম্পর্ক ছিল। এদিকে ইভাকে স্থানীয় ফাইজুল নামে এক যুবক ভালোবাসত। সেই সূত্র ধরেই সুজনকে হত্যা করা হয়।

মানবকণ্ঠ/এআইএস






ads