সিটি নির্বাচনে মাঠে ছাত্রলীগের ‘ওয়ার্ডভিত্তিক টিম’

মানবকণ্ঠ
সিটি নির্বাচনে মাঠে ছাত্রলীগের ‘ওয়ার্ডভিত্তিক টিম’ - মানবকণ্ঠ।

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১৪ জানুয়ারি ২০২০, ১৩:২৭

আসন্ন ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি কর্পোরেশনের নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের সমর্থিত প্রার্থীদের পক্ষে প্রচারণায় নামছে দলের ভ্রাতৃপ্রতীম সংগঠন ছাত্রলীগ। এজন্যে সংগঠনের নেতা-কর্মীদের নিয়ে ‘ওয়ার্ডভিত্তিক টিম’ গঠন করা হয়েছে।

প্রচারণায় অংশ নিতে এরইমধ্যে সমন্বয় কমিটিও গঠন করেছে ছাত্রলীগ। এতে ঢাকা দক্ষিণে সমন্বয়কের দায়িত্ব পালন করবেন সংগঠনের সভাপতি আল নাহিয়ান খান জয় অপরদিকে ঢাকা উত্তরে সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য পালন করবেন সমন্বয়ের দায়িত্ব।

মঙ্গলবার ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য মানবকণ্ঠকে এসব তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ঢাকার দুই সিটি নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের বিজয় নিশ্চিত করতে ছাত্রলীগের সর্বস্তরের নেতাকর্মীরা কাজ করবে।

লেখক ভট্টাচার্য বলেন, নির্বাচনী প্রচারণায় অংশ নিতে প্রত্যেকটা ওয়ার্ডে টীম গঠন করা হবে। এছাড়া নির্বাচনের এক সপ্তাহ আগে কেন্দ্রভিত্তিক মনিটরিং টিম গঠন করা হবে।

নির্বাচনে ছাত্রলীগের এলাকাভিত্তিক সংগঠনের সঙ্গে আশেপাশের বিশ্ববিদ্যালয়গুলো থেকেও নেতাকর্মীরা প্রচারে নামবেন বলেও জানান তিনি।

লেখক ভট্টাচার্য বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ও ঢাকা মহানগরের নেতা-কর্মীদের সঙ্গে ছাত্রলীগের কেন্দ্রীয় নেতারাও দল ও সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীদের সঙ্গে মেয়র এবং কাউন্সিলরদের পক্ষে প্রচারণায় অংশ নেবেন।

প্রার্থীদের সঙ্গে সঙ্গে দলের প্রচার ও ভোট চাইতে ভোটারদের দুয়ারে দুয়ারে যাবে ছাত্রলীগ। তিনি বলেন, আমাদের নেতা-কর্মীরা প্রত্যেক ভোটারের কাছে গিয়ে ভোট প্রার্থনা করবেন। আমরা ডোর টু ডোর যেতে চাই।

এদিকে দুই সিটি নির্বাচনে কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের সঙ্গে সমন্বয় করে নির্বাচনী কার্যক্রম নজরদারির দায়িত্ব দেয়া হয়েছে উত্তর দক্ষিণ ছাত্রলীগের নেতাদেরকেও।

ঢাকা দক্ষিণে কেন্দ্রীয় সভাপতির তত্ত্বাবধানে ছাত্রলীগের নির্বাচনী কার্যক্রম নজরদারি করবেন ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান ও সাধারণ সম্পাদক জুবায়ের আহমেদ।

অপরদিকে ঢাকা উত্তরে ছাত্রলীগ সাধারণ সম্পাদকের তত্ত্বাবধানে নির্বাচনী কার্যক্রম নজরদারি করবেন ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম হোসেন সাধারণ সম্পাদক সাইদুর রহমান হৃদয়।

এবিষয়ে ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাধারণ সম্পাদক জুবায়ের আহমেদ বলেন, নির্বাচন প্রচারণায় অংশ নেওয়ার বিষয়ে কেন্দ্রীয় খসড়া করা হয়েছে। বুধবারের মধ্যেই দক্ষিণের ওয়ার্ডভিত্তিক টিম গঠন করা হবে।

ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম হোসেন বলেন, ঢাকার মহানগর উত্তর ছাত্রলীগের থানা ও কলেজ শাখার সভাপতি ও সাধারণ সম্পাদকের সমন্বয়ে ৫৪টি ওয়ার্ডে টিম গঠন করেছি।

মানবকণ্ঠ/এফএস/এইচকে





ads






Loading...