চাকরি ও ডিলারশিপের নামে প্রতারণার অভিযোগে আটক ৫

চাকরি ও ডিলারশিপের নামে প্রতারণার অভিযোগে আটক ৫
চাকরি ও ডিলারশিপের নামে প্রতারণার অভিযোগে আটক ৫ - ছবি: সংগৃহীত

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ০৬ নভেম্বর ২০১৯, ১৭:৪৫,  আপডেট: ০৬ নভেম্বর ২০১৯, ১৮:৫৬

রাজধানীতে চাকুরি ও ডিলারশীপ দেয়ার নামে প্রতারণার অভিযোগে ৫ জনকে আটক করা হয়েছে। মঙ্গলবার (৫ নভেম্বর) কদমতলী থানার পূর্ব দনিয়া এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।

র‌্যাব-১০ এর উপ-অধিনায়ক মেজর শাহরিয়ার জিয়াউর রহমানের নেতৃত্বে এই অভিযান চালানো হয় বলে র‌্যাবের মিডিয়া বিভাগের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

আটককৃতরা হলেন— বরিশালের বিমানবন্দর এলাকার মৃত রতন কবিরের ছেলে মোস্তফা কামাল সুমন (৪৫), গাইবান্ধার ফুলছড়ি এলাকার হয়রত আলীর ছেলে মো. সাহাদুল ইসলাম শুভ (৩০), কুষ্টিয়ার ভেড়ামারা এলাকার মৃত ইলিয়াস দেওয়ানের ছেলে মো. সোহেল আহমেদ (৪০), মেহেরপুরের মুজিব নগর এলাকার মৃত জহির শেখের ছেলে মো. রফিকুল ইসলাম (৫৮) ও পটুয়াখালীর মির্জাগঞ্জের মৃত মুজাফফর উদ্দিন শিকদারের ছেলে মো. উমর ফারুক (৬২)।

র‌্যাব জানায়, রাজধানীর কদমতলীর পূর্ব দনিয়া এলাকায় অভিযান চালিয়ে একটি ফুড অ্যান্ড বেভারেজ কোম্পানির ডিলারশীপ ও চাকরি দেয়ার নামে প্রতারণার অভিযোগে ৫ জনকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে ৫০০০ পিস লেভেল ষ্টিকার, ৭টি ক্যাশ মেমো বহি, ৭টি মানি রিসিট বহি, ১২টি বায়োডাটা ফরম, ৪টি ভুয়া নিয়োগপত্র, ১টি ডাচ বাংলা ব্যাংক এর চেক, ১ আল-আরাফাহ ইসলামী ব্যাংকের ব্লাঙ্ক চেক, ১টি পূবালী ব্যাংকের চেক, ৫টি মোবাইল ফোন জব্দ করা হয়।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, আটক ব্যক্তিরা গাজীপুরের কোনাবাড়ি এলাকার বেল্লাল হোসেনের ছেলে মো. শহিদুল ইসলাম শহিদকে (৩২) একটি ফুড অ্যান্ড বেভারেজ কোম্পানির ডিলারশিপ দেবার নামে মিথ্যা প্রলোভন দেখিয়ে বিভিন্ন সময়ে পাঁচ লক্ষাধিক টাকা হাতিয়ে নেয়। এবং ওই কোম্পানিতে চাকরি দেবার কথা বলে টাঙ্গাইলের সখিপুরের ঠান্ডু মিয়ার ছেলে মো. লোকমান হোসেনের (২১) কাছ থেকে ১ লক্ষাধিক টাকা নেয়। এছাড়া টাঙ্গাইলের গোপালপুরের শফিকুল ইসলামের ছেলে সুমন মিয়াকে (২২) ফায়ার সার্ভিসে চাকরি দেবার কথা বলে ৭ লক্ষ টাকা হাতিয়ে নেয়।

জানা যায়, আটককৃত ব্যক্তিরা প্রতারক চক্রের সক্রিয় সদস্য। তারা সাধারণ মানুষের বিশ্বাস ভঙ্গ করে ডিলারশিপ ও চাকরির প্রলোভন দেখিয়ে প্রতারণার মাধ্যমে বিপুল অংকের টাকা আত্মসাৎ করেছে। আটককৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা রুজু করা হয়েছে।

মানবকণ্ঠ/এআইএস




Loading...
ads





Loading...