সিটিংয়ের নামে ‘চিটিং’ সার্ভিস বন্ধের দাবি

সিটিংয়ের নামে ‘চিটিং’ সার্ভিস বন্ধের দাবি
সিটিংয়ের নামে ‘চিটিং’ সার্ভিস বন্ধের দাবি - সংগৃহীত

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১৯ অক্টোবর ২০১৯, ২১:১১

সিটিং সার্ভিস নাম দেয়া হলেও রাজধানী ঢাকাসহ সারাদেশে গণপরিবহনে মানা হয় না কোনো নিয়ম-কানুন। যত্রতত্র লোক ওঠানো, গাদাগাদি করে যাত্রী নিয়ে চলা, বাড়তি ভাড়া নেয়ার অভিযোগ এদের বিরুদ্ধে দীর্ঘদিনের। নানা সময় সিটিং সার্ভিসের নামে যাত্রী হয়রানি বন্ধের দাবিতে কর্মসূচি পালন করে আসছে বিভিন্ন সংগঠন।

শনিবার জাতীয় প্রেসক্লাবে সামনে এমন একটি কর্মসূচি পালন করেছে মানবাধিকার জোট ও প্যাসেঞ্জার ওয়েলফেয়ার কাউন্সিল নামের দুটি সংগঠন। সিটিং সার্ভিসের নামে যাত্রী হয়রানির অভিযোগ করে এসব বন্ধে কার্যকর পদক্ষেপ নেয়ার দাবি জানানো হয়েছে।

মানববন্ধনে বক্তারা বলেন, সিটিং সার্ভিসের নামে ‘চিটিং সার্ভিস’ দিচ্ছে বাস মালিকরা। এর মাধ্যমে যাত্রীদের হয়রানি করে তারা লাখ লাখ টাকা আদায় করছে। সিটিং বাসের নামে তারা ভাড়া নৈরাজ্যে নেমেছে। প্রতি কিলোমিটারে ভাড়া নির্ধারনের বিপরীতে তারা নির্দিষ্ট বাসস্টপেজ চেকিংয়ের নামে জোরপূর্বক ভাড়া আদায় করছে।

বক্তারা আরও বলেন, বাস মালিকরা অযোগ্য, অদক্ষ চালক এবং শ্রমিক দিয়ে গাড়ি পরিচালনা করছেন। সড়কে বেপরোয়াভাবে চলছে ফিটনেসবিহীন গাড়ি। এসব গাড়ির বাইরে সিটিং লেখা থাকলেও, ভেতরে বসার ভালো কোনো পরিবেশ নেই।

মানববন্ধনে বক্তব্য দেন মানবাধিকার জোটের মহাসচিব মিলন মল্লিক, প্যাসেঞ্জার ওয়েলফেয়ার কাউন্সিলের আহ্বায়ক মোহাম্মদ মোস্তফা, মানবাধিকার জোটের যুগ্ম মহাসচিব গোলাম ফারুক প্রমুখ।

মানবকণ্ঠ/এআইএস




Loading...
ads





Loading...