শোলাকিয়া মাঠের ঐতিহ্য রক্ষায় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চান কিশোরগঞ্জবাসী

- ছবি: প্রতিবেদক।

poisha bazar

  • নিজস্ব প্রতিবেদক
  • ০৮ সেপ্টেম্বর ২০১৯, ১৬:৪০

উপমহাদেশের অন্যতম বৃহৎ ঈদগাহ ময়দান কিশোরগঞ্জের শোলাকিয়া মাঠের সৌন্দর্য বিনষ্ট করে মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্র কমপ্লেক্স নির্মাণের প্রতিবাদ জানিয়েছে ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহ ঐতিহ্য রক্ষা কমিটি। স্থানীয় প্রশাসনের নেয়া এই সিদ্ধান্তকে ভুল ও হঠকারি আখ্যায়িত করে আড়াইশ’ বছরের ঐতিহ্য রক্ষায় মাঠ দ্বিখণ্ডিত করার এই সিদ্ধান্ত থেকে সরে আসার আহ্বান জানিয়েছেন তারা।

জাতীয় প্রেসক্লাবের সামনে রোববার মাঠ রক্ষা কমিটি আয়োজিত মানববন্ধন থেকে এই আহ্বান জানানো হয়েছে। ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহ ঐতিহ্য রক্ষা কমিটির আহ্বায়ক ড. খলিলুর রহমানের নেতৃত্বে কিশোরগঞ্জ থেকে ঢাকায় আসা কিশোরগঞ্জবাসীদের মধ্যে বক্তব্য রাখেন মাওলানা ইদ্রিস, মাওলানা কামাল উদ্দীন, সাংবাদিক আশরাফুল ইসলাম তুষার, মাওলানা রাকিবুল ইসলাম, মাওলানা বদিউজ্জামান, মাওলানা আল আমিন, মাওলানা আবু রায়হান, মাওলানা শরিফুল ইসলাম প্রমূখ।

মাঠ সংলগ্ন পশ্চিম পাশের গরুর হাটে মসজিদ নির্মাণের দাবি জানিয়ে বক্তারা বলেন, ওয়াকফ এনলিস্টেডের আইন অম্যান্য করে অন্যয়ভাবে কিশোরগঞ্জবাসীর মতের বিরুদ্ধে গিয়ে জোড়পূর্বক এই প্রকল্প বাস্তবায়নের প্রক্রিয়া শুরু করা হয়েছে। ফতোয়া না জানা ঈদগাহ মাঠ পরিচালনা কমিটির সভাপতি বিশোরগঞ্জের জেলা প্রশাসকের এমন হঠকারি সিদ্ধান্তে কিশোরগঞ্জবাসী বিক্ষুব্ধ।

তারা অভিযোগ করে, প্রকল্পের নির্মাণ কাজ শুরু হওয়ার আগেই এ বিষয়ে জেলা প্রশাসককে লিখিত অনুরোধ জানানো হলেও স্থানীয়দের অনুরোধের তোয়াক্কা করছেন না তিনি। এ বিষয়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন মাঠ রক্ষা কমিটির নেতারা।

মানবন্ধন শেষে ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহ ঐতিহ্য রক্ষা কমিটির আহ্বায়ক ড. খলিলুর রহমান ঢাকা সাংবাদিক ইউনিয়ন ও জাতীয় প্রেসক্লাবের নেতৃবৃন্দের সাথে সাক্ষাত করে বিষয়টির গুরুত্ব তুলে ধরে সাংবাদিকদের সহযোগিতা চান।

মানবকণ্ঠ/এফএইচ




Loading...
ads




Loading...