জাবিতে শহীদ রফিক জব্বার হলের নয়া দায়িত্বে প্রাধ্যক্ষ


  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৭:৫৯

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শহীদ রফিক জব্বার হলের নবনিযুক্ত প্রাধ্যক্ষ হিসেবে দায়িত্ব গ্রহণ করলেন রসায়ন বিভাগের অধ্যাপক ড. শাহেদ রানা।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) বেলা ৩টায় শহীদ রফিক জব্বার হলের অফিস কক্ষে তিনি আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেন।

শহীদ রফিক জব্বার হলের বিদায়ী প্রাধ্যক্ষ অধ্যাপক ড. সোহেল আহমেদ নবনিযুক্ত প্রাধ্যক্ষের নিকট দায়িত্ব হস্তান্তর করেন এবং তাকে অভিনন্দন ও শুভেচ্ছা জ্ঞাপন করেন।

এসময় অধ্যাপক ড. সোহেল আহমেদ বলেন, "বিশ্ববিদ্যালয়ের প্রচলিত নিয়ম অনুযায়ী একজন প্রভোস্টের মেয়াদ সর্বোচ্চ তিন বছর। সে হিসেবে আমার দায়িত্বের মেয়াদ অনেক আগেই শেষ হয়েছে। তাই আমি এই পরিবর্তনের জন্য প্রস্তুত ছিলাম। আমি মনে করি বিশ্ববিদ্যালয়ের প্রতিটি ক্ষেত্রেই নিয়মতান্ত্রিক পরিবর্তন গুলা নিয়মিত ভাবেই হওয়া দরকার। বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক শৃঙ্খলা বজায় রাখতে ও প্রশাসনকে গতিশীল রাখতে এ পরিবর্তন খুবই প্রয়োজনীয়।"

তিনি আরও বলেন, 'এই হলকে আমি আমার নিজের পরিবারের মত মনে করেছি। দায়িত্ব পালন কালীন সময়ে আমি এই হলের শিক্ষার্থীদের কল্যাণে কাজ করেছি। তাদের যেকোন সমস্যা ও অসুবিধা তাৎক্ষণিক ভাবে সমাধানের চেষ্টা করেছি। হলের শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীসহ সকলের প্রয়োজনে আমি পাশে থাকার সর্বোচ্চ প্রচেষ্টা করেছি। আমার দীর্ঘ দিনের একটি ইচ্ছা ছিল এই হলের একটি অন্যতম দাবি ভাষা শহীদ রফিক ও জব্বারের প্রতিকৃতি স্হাপনের বিষয়টি বাস্তবায়ন করা। সর্বশেষ আমি সেটার কাজও শুরু করতে পেরেছি। হলের সকলের প্রতি আমার আন্তরিক কৃতজ্ঞতা, ভালোবাসা ও শুভকামনা থাকবে সবসময়।'

নবনিযুক্ত প্রাধ্যক্ষ অধ্যাপক শাহেদ রানা বলেন, "আমি মনে করি একটি হল যথাযথভাবে পরিচালনা করা এক জনের পক্ষে সম্ভব নয়। এর জন্য প্রয়োজন টিম ওয়ার্ক। আমরা সবাই মিলে সম্মিলিতভাবে এই হলের জন্য কাজ করবো। হল সংশ্লিষ্ট সকলের জন্য আমার দরজা সবসময় খোলা থাকবে। যেকোন বিষয়ে সব রকমের প্রয়োজনে আপনারা আমার কাছে আসবেন। আমি আন্তরিকভাবে ও সর্বোচ্চ প্রচেষ্টার মাধ্যমে আমার দায়িত্ব পালন করে যাবো।"

এসময় সফলভাবে দায়িত্ব পালন করার জন্য হলের বিদায়ী প্রাধ্যক্ষ অধ্যাপক সোহেল আহমেদকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং ভবিষ্যতে যেকোন প্রয়োজনে তার নিকট হতে পরামর্শ গ্রহণ করবেন বলে জানান নবনিযুক্ত প্রাধ্যক্ষ অধ্যাপক শাহেদ রানা।

অনুষ্ঠানে শহীদ রফিক জব্বার হলের ওয়ার্ডেন ইংরেজি বিভাগের সহযোগি অধ্যাপক মো. আফাজ উদ্দীন, সহকারি আবাসিক শিক্ষক ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের প্রভাষক মাহফুজুর রহমান প্রশাসনিক কর্মকর্তা মো. জহিরুল ইসলাম বক্তব্য রাখেন।

এসময় নবনিযুক্ত প্রাধ্যক্ষকে ফুলেল শুভেচ্ছা ও বিদায়ী প্রাধ্যক্ষকে সম্মাননা জানান শহীদ রফিক জব্বার হল ছাত্রলীগের নেতাকর্মীরা ও হলের কর্মকর্তা কর্মচারীরা।

মানবকণ্ঠ/এমআই


poisha bazar