ইডেন কলেজ ছাত্রলীগ সভাপতি হাসপাতালে


  • অনলাইন ডেস্ক
  • ২৫ সেপ্টেম্বর ২০২২, ১৯:৫৬

ইডেন কলেজ ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন রিভা ও যুগ্ম সম্পাদক ঋতু আক্তারসহ ১০ জন আহত হয়েছেন। তাদের মধ্যে রিভা ও ঋতুকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।

রোববার (২৫ সেপ্টেম্বর) বিকাল ৫টার দিকে সংবাদ সম্মেলনে কথা বলা নিয়ে দু’গ্রুপের সংঘর্ষ হয়। বিকালে ইডেন কলেজের অডিটোরিয়ামের সামনে এ ঘটনা ঘটে। এখনো দু’গ্রুপের সংঘর্ষ, ধাওয়া পালটা ধাওয়া চলছে।

ইডেন কলেজ ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানাকে ক্যাম্পাস থেকে বের না করা পর্যন্ত অবস্থান চালিয়ে যাবে বলে জানিয়েছেন একটি পক্ষ, আরেকটি পক্ষ শনিবারের ঘটনায় ভুক্তভোগী পক্ষের অংশকে ক্যাম্পাস থেকে বহিষ্কার করার দাবি জানিয়ে অবস্থান করছেন।

সিট বাণিজ্য ও চাঁদাবাজির অভিযোগ করে গণমাধ্যমে বক্তব্য দেওয়ায় গতকাল শনিবার রাতে সহসভাপতি জান্নাতুল ফেরদৌসকে আটকে রেখে হেনস্তা ও মারধরের অভিযোগ ওঠে ইডেন কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে।

এ ঘটনায় শনিবার (২৪ সেপ্টেম্বর) মধ্যরাত থেকেই ছাত্রলীগের দুই পক্ষের অবস্থানে কলেজ ক্যাম্পাসে উত্তেজনা তৈরি হয়েছে। ঘটনা তদন্তে সকালে ছাত্রলীগ একটি কমিটি করেছে। এ ছাড়া জান্নাতুল প্রশাসনের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন।

দুপুরে ডাকা সংবাদ সম্মেলনে ইডেন কলেজ শাখা ছাত্রলীগের ৪৮ সদস্যের কমিটির সহ-সভাপতি, যুগ্ম সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক পর্যায়ের ২৫ জন নেত্রী উপস্থিত ছিলেন। তাদের পক্ষ থেকে লিখিত বক্তব্য পড়ে শোনান সাংগঠনিক সম্পাদক সামিয়া আক্তার ওরফে বৈশাখী। 

 

মানবকণ্ঠ/পিবি


poisha bazar