রাবিতে প্রক্সি পরীক্ষা

সেই বায়জিদ ‘এ’ ইউনিটে প্রথম


  • অনলাইন ডেস্ক
  • ০৩ আগস্ট ২০২২, ১৩:১৪

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ সেশনের ভর্তিপরীক্ষায় ৯২.৭৫ নাম্বার পেয়ে এ ইউনিটের গ্রুপ-২ থেকে প্রথম হয়েছেন মু. তানভীর আহমেদ নামের এক ভর্তিচ্ছু।

তবে বিশ্ববিদ্যালয়ের ভর্তিপরীক্ষার শেষ দিনে ৫ জন অন্যের হয়ে পরীক্ষায় অংশ নেওয়ার অভিযোগে কারাগারে গেছেন। তাদের মধ্যে বায়জিদ একজন।  তিনি গ্রুপ-২ এর রোল ৩৯৫৩৪ এর পরীক্ষার্থী তানভীর আহমেদের হয়ে পরীক্ষা দিয়েছিলেন। বায়জিদ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফোকলোর বিভাগের ২০১৪-১৫ সেশনের শিক্ষার্থী।

এদিকে, সর্বশেষ গতকাল (২ আগস্ট)  বিশ্ববিদ্যালয়টির প্রকাশিত ফলাফলে এ ইউনিটের গ্রুপ-২ থেকে প্রথম স্থান অর্জন করেন মু. তানভীর আহমেদ। ভর্তিপরীক্ষা দিতে এসে আটক হওয়ার পর বিশ্ববিদ্যালয় প্রশাসন যে তথ্য-উপাত্ত জানিয়েছিল তার সঙ্গে নাম, রোল নম্বর এবং গ্রুপের মিল পাওয়া গেছে সে শিক্ষার্থীর।

এ বিষয়ে এ ইউনিটের প্রধান সমন্বয়কারী সামাজিক বিজ্ঞান অনুষদের অধিকর্তা অধ্যাপক ইলিয়াস হোসেন বলেন, যেহেতু ওই ওএমআর শিটটি ভ্যালিড আছে। তাই রেজাল্ট চলে এসেছে। আমরা এখন অন্যান্য তথ্যগুলো  নিচ্ছি। এই বিষয়টি নিয়ে প্রো-ভিসি স্যারের সঙ্গে আমরা কথা বলছি।’

তবে এ বিষয় বিশ্ববিদ্যালয় প্রশাসনের অবস্থান বা ব্যবস্থা নেওয়ার বিষয়ে কথা বলতে উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম, প্রক্টর অধ্যাপক আসাবুল হককে মুটোফোনে বেশ কয়েকবার চেষ্টা করেও কথা বলা সম্ভব হয়নি।

মানবকণ্ঠ/এআই


poisha bazar