কুবিতে পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে আনন্দ র‍্যালি


  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ২৮ জুন ২০২২, ১৭:৪১

২৫ জুন দক্ষিণ বঙ্গের মানুষের স্বপ্ন পদ্ম সেতুর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পদ্মা সেতুর উপলক্ষে এক বর্ণাঢ্য আনন্দ র‍্যালী অনুষ্ঠিত হয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে।

মঙ্গলবার (২৮ জুন) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এ র‍্যালিটি শুরু হয়। পরে র‍্যালিটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এএফএম. আব্দুল মঈনের নেতৃত্বে অনুষ্ঠিত র‍্যালিতে অংশগ্রহণ করেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান, প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দিকী, ছাত্র পরামর্শক ড. মোহা. হাবিবুর রহমানসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ডিন, হল প্রভোস্ট, বিভাগীয় প্রধানরা ও শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ। 

র‍্যালি শেষে এক সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়। এতে উপাচার্য অধ্যাপক ড. এএফএম. আব্দুল মঈন সকল বাধা বিপত্তি অতিক্রম করে নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে তিনি আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

তিনি বলেন, পদ্মা সেতু আজ আর কোনো স্বপ্ন নয় বরং তা আজ কোটি বাঙালীর স্বপ্ন পূরণের হাতিয়ার। আর এটা সম্ভব হয়েছে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সৎ, সাহসী ও যোগ্য নেতৃত্বের কারণে। বহুল কাঙ্খিত এ সেতুর কারণে দক্ষিণাঞ্চলের কোটি মানুষ দেশের সকল প্রান্তের সঙ্গে সরাসরি যুক্ত হবে। যার ফলে এ অঞ্চলের মানুষদের জীবনযাত্রা ও জীবনমানে ইতিবাচক প্রভাব পড়বে।

মানবকণ্ঠ/এমআই


poisha bazar