বশেমুরবিপ্রবি'র প্রথম পিএইচডি অর্জন করলেন অধ্যাপক ওমর ফারুক


  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ২৫ মে ২০২২, ১৭:৫৪,  আপডেট: ২৫ মে ২০২২, ১৮:৫৩

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) প্রথম পিএইচডি সম্পন্ন করলেন বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক ওমর ফারুক৷

বুধবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট বিভাগের প্রফেসর ড. মো: সাহিদুর রহমান তত্ত্বাবধানে তার পিএইচডির ফাইনাল ডিফেন্স অনুষ্ঠিত হয়।

এ সময়ে, পরীক্ষক হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট বিভাগের প্রফেসর ড. মো: সাহিদুর রহমান (সুপারভাইজার), বশেমুরবিপ্রবির ড. শেখ আশিকুর রহমান প্রিন্স (কো সুপারভাইজার), কাজাকিস্তানের কেআইপিএম বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মনোয়ার মাহমুদ (অনলাইন) ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আইবিএ পরিচালক প্রফেসর ড. কে.এম. জাহিদুল ইসলাম।

এ ব্যাপারে ওমর ফারুক বলেন, আসলে আমাদের বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার এক দশক পার হয়ে গেলেও এখন পর্যন্ত কোন শিক্ষক এখানে পিএইচডি করেননি। আসলে বিশ্ববিদ্যালয়ের মান সমুন্নত করতে এ বিষয়ে সবার দৃষ্টি থাকা প্রয়োজন। তাছাড়া বিষয়টি শিক্ষার্থীদের মাঝেও বেশ আগ্রহ সৃষ্টি করবে।

নিজস্ব বিশ্ববিদ্যালয়ের এবং ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের প্রথম পিএইচডি ফাইনাল ডিফেন্স সম্পন্ন করার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন ও বিভিন্ন বিভাগের পক্ষ হতে তাকে অভিনন্দন জানানো হয়।

 

মানবকন্ঠ/পিবি


poisha bazar