শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখার দাবিতে রাবি শিক্ষার্থীদের অবস্থান


  • অনলাইন ডেস্ক
  • ২১ জানুয়ারি ২০২২, ২১:২৫

শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখার দাবিতে অবস্থান কর্মসূচি করছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সাধারণ শিক্ষার্থীরা। শুক্রবার (২১ জানুয়ারি) বিকেল ৪টা থেকে বিশ্ববিদ্যালয়ের শহীদ বুদ্ধিজীবী চত্বরে এই কর্মসূচি চালিয়ে যাচ্ছেন তারা।

শিক্ষার্থীরা বলছেন, শুক্রবার বিকেল ৫টার সভায় রাবি প্রশাসনের শিক্ষার্থীবান্ধব সিদ্ধান্ত না আশা পর্যন্ত তারা এই কর্মসূচি চালিয়ে যাবেন।

কর্মসূচিতে ফলিত রসায়ন ও রসায়ন প্রকৌশল বিভাগের শিক্ষার্থী রাকিবুল হাসান রাকিব বলেন, আমরা এর আগে দেখেছি করোনার অজুহাতে প্রথমে কিছুদিনের ছুটি দিয়ে দফায় ছুটি বাড়ানো হয়েছে। এর ফলে আমরা শিক্ষার্থীরা দীর্ঘ সেশনজটের সম্মুখীন হয়েছি। ২০২০ সালে শিক্ষার্থীরা যে বর্ষে ছিল এখনও অনেক বিভাগের শিক্ষার্থী সে বর্ষই পার করতে পারেনি। আবারও যদি বন্ধ হয়ে যায় তাহলে তাদের ভবিষ্যৎ কোনদিকে যাবে। আশা করি বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের পূর্বের সিদ্ধান্ত বহাল রাখবে।

বাংলাদেশ ছাত্র ফেডারেশন রাবি শাখার সাধারণ সম্পাদক মহব্বত হোসেন মিলন বলেন, গত বৃহস্পতিবার রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসন দীর্ঘ আলোচনা করে একটি সিদ্ধান্ত নেয়। আমরা সকল শিক্ষার্থীরাই সেই সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছিলাম। কিন্তু একরাতের মধ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কী এমন হল যে তারা আবার জরুরি সভা ডেকেছেন। আমরা রাবি শিক্ষার্থীরা মনে করি বিশ্ববিদ্যালয় বন্ধ করে করোনা মোকাবিলা করা সম্ভব না, বরং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের গবেষণার মাধ্যমে করোনা মোকাবিলার পদ্ধতিগুলো উদ্ভাবন করা সম্ভব।

কর্মসূচিতে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ রাবি শাখার সাংগঠনিক সম্পাদক আমান উল্লাহ খানের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য দেন রাজশাহী প্রেসক্লাবের সভাপতি আসলাম-উদ-দৌলা, রাকসু আন্দোলন মঞ্চের আহ্বায়ক আব্দুল মজিদ অন্তর, ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের শিক্ষার্থী লিমন আহমেদ প্রমুখ।

কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের প্রায় ৩০ জন শিক্ষার্থী উপস্থিত রয়েছেন।


poisha bazar


ads