বুয়েটে অনলাইন ক্লাস শুরু


  • অনলাইন ডেস্ক
  • ১৫ জানুয়ারি ২০২২, ১৫:৩৯

করোনার কারণে আজ (শনিবার, ১৫ জানুয়ারি) থেকে অনলাইন ক্লাস শুরু করেছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) শিক্ষার্থীরা। সশরীরে ক্লাস বন্ধ থাকলেও খোলা থাকছে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল।

শনিবার বিষয়টি নিশ্চিত করেছেন বুয়েটের ছাত্র কল্যাণ পরিচালক (ডিএসডব্লিউ) অধ্যাপক মিজানুর রহমান।

তিনি বলেন, পূর্বঘোষিত সিদ্ধান্ত অনুযায়ী আজ থেকে বুয়েটে অনলাইনে ক্লাস শুরু হয়েছে। তবে আপাতত হলগুলো বন্ধ করা হচ্ছে না। সরকারি নির্দেশনা না আসা পর্যন্ত হল খোলা থাকবে।

তিনি আরো বলেন, যদিও এরইমধ্যে আমাদের প্রতি হলে ৩-৪ জন করে শিক্ষার্থী করোনায় আক্রান্ত হওয়ার খবর পাচ্ছি। যদি সংখ্যাটি বাড়ে, তাহলে আমাদের অন্যভাবে চিন্তা করতে হবে।

এর আগে গত ১২ জানুয়ারি এক সংবাদ বিজ্ঞপ্তিতে সশরীরে ক্লাস বন্ধের কথা জানায় বুয়েট। একাডেমিক কাউন্সিলের ৪৭৪তম অধিবেশনের সিদ্ধান্ত অনুযায়ী স্নাতক পর্যায়ে জুলাই ২০২১ টার্মের সব লেভেল/টার্মের শিক্ষার্থীদের থিউরি ক্লাস, ক্লাস টেস্ট এবং ল্যাব ক্লাস পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত অনলাইনে অনুষ্ঠিত হবে।

করোনা সংক্রমণ বাড়ার কারণে এর আগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়েও (জাবি) সশরীরে ক্লাস বন্ধ ঘোষণা করা হয়। বর্তমানে সেখানে অনলাইন ক্লাস চলছে। তবে ঢাকা বিশ্ববিদ্যালয়ে এখনও সশরীরে ক্লাস চলমান।


poisha bazar

ads
ads