শাবিতে মধ্য রাতে ছাত্রীদের বিক্ষোভ


  • অনলাইন ডেস্ক
  • ১৪ জানুয়ারি ২০২২, ১১:৪৭

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের ছাত্রীরা বৃহস্পতিবার মধ্যরাতে বিভিন্ন দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ করেছেন।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) রাতে বেগম সিরাজুন্নেসা চৌধুরী ছাত্রীহলের বিভিন্ন সমস্যা সমাধান, প্রভোস্ট সহযোগী অধ্যাপক জাফরিন আহমেদের পদত্যাগ এবং হল প্রভোস্টকে ক্ষমা চাওয়ার দাবিতে উপাচার্যের বাস ভবনের সামনে অবস্থান নেন শিক্ষার্থীরা।

আন্দোলনরত ছাত্রীরা জানান, ছাত্রী হলে বিভিন্ন সমস্যা থাকলে হল প্রশাসন তা সমাধান না করে উল্টো শিক্ষার্থীদের সাথে দুর্ব্যবহার করে। আমরা বিভিন্ন দাবিতে হল প্রভোস্টকে ফোন দিলে তিনি বলেন 'বের হয়ে গেলে বের হয়ে যাও, কোথায় যাবা তোমরা? আমার ঠেকা পড়ে নাই।' শিক্ষার্থীরা বিষয়টি জরুরি উল্লেখ করলে তিনি বলেন, 'কিসের জরুরি? কেউ তো আর মারা যায় নাই'।

শিক্ষার্থীরা বলেন, হল প্রভোস্টরা বিভিন্ন সময় শিক্ষার্থীদের সাথে খারাপ ব্যবহার করেন। হল প্রভোস্টরা শিক্ষার্থীদের প্রায় সময়ই বলেন, 'আমরা শিক্ষার্থীদের দয়া করে থাকতে দিয়েছি এটাই বেশি'।

এর আগে বৃহস্পতিবার রাত আটটা থেকে বিভিন্ন দাবিতে সিরাজুন্নেসা চৌধুরী হলের শিক্ষার্থীরা একসাথে জড়ো হয়ে হল প্রভোস্টদের অবগত করেন। এরপর তিনি শিক্ষার্থীদের এমন মন্তব্য করেন। এরপর শিক্ষার্থী হলে ও ক্যাম্পাসে বিক্ষোভ করে উপাচার্য ভবনের সামনে অবস্থান নেন।

এ বিষয়ে হল প্রভোস্ট জাফরিন আহমেদ সাংবাদিকদের বলেন, এত রাতে হল প্রভোস্টরা আসতে পারছেন না। আমরা তাদের বলেছি তারা যেন হলে ফিরে যায়।

আমরা তাদের সাথে সমস্যাগুলো নিয়ে বসবো।

এদিকে এই প্রতিবেদন লেখা পর্যন্ত সহকারী হল প্রভোস্টবৃন্দ উপাচার্য ভবনের সামনে শিক্ষার্থীদের সাথে আলোচনা করছেন বলে জানা যায়।


poisha bazar

ads
ads