জমকালো আয়োজনে কুবিতে বাংলা উৎসবের সমাপ্তি


  • অনলাইন ডেস্ক
  • ১৩ জানুয়ারি ২০২২, ২৩:২৮

কুবি প্রতিনিধি

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) বাংলা বিভাগের সহযোগী সংগঠন ভাষা-সাহিত্য পরিষদের আয়োজনে বর্ণাঢ্য সাংস্কৃতিক সন্ধ্যার মধ্যে দিয়ে পর্দা নামলো সপ্তাহব্যাপী 'বাংলা উৎসব-১৪২৮' এর। বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে এ সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বাংলা বিভাগের সভাপতি অধ্যাপক ড. জি এম মনিরুজ্জামানের সভাপতিত্বে এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কলা ও মানবিক অনুষদের ডিন অধ্যাপক ড. এম. এম. শরিফুল করীম।

বিশেষ অতিথির বক্তব্যে অধ্যাপক ড. এম এম শরিফুল করীম বলেন, বাংলা বিভাগের কার্যক্রম দেখে আমি মুগ্ধ। যে বিভাগ মেধা, মনন ও সার্বিক গঠনে কার্যক্রম পরিচালনা করেছে। এটি এমন একটি বিভাগ যারা আমাদের দেশের বাংলা ভাষা ও সাহিত্যের ধারক। বাংলা ভাষা এবং সাহিত্যকে সমৃদ্ধ করতে শিক্ষার উচ্চ স্তরে যথার্থ ভূমিকা পালন করে যাচ্ছে।

সভাপতির বক্তব্যে অধ্যাপক ড. জি এম মনিরুজ্জামান বলেন, বিশ্ববিদ্যালয় হল মানববিদ্যা চর্চার সূতিকাগার। আমরা আরো ভাল হতে চাই, জীবনকে আরো মার্জিত করতে চাই, জীবনকে মানব বিদ্যায় পরিশীলিত করতে চাই, নিশ্চয়ই আমরা উন্নত হবো, বাংলা বিভাগ উন্নত হবে, সমৃদ্ধ হবে। আমি বাংলা বিভাগের আন্তরিক ভালবাসায় মুগ্ধ।

এসময় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মোকাদ্দেস-উল-ইসলাম, আইন অনুষদের ডিন অধ্যাপক ড. মো. শামিমুল ইসলাম, ছাত্র পরামর্শক ও নির্দেশনা কার্যালয়ের পরিচালক ড. মোহা. হাবিবুর রহমানসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। এরপর বিভাগের শিক্ষার্থীদের পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়।


poisha bazar

ads
ads