ঢাবিতে প্রতিমন্ত্রী মুরাদের কুশপুত্তলিকায় জুতার মালা


  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ০৬ ডিসেম্বর ২০২১, ২০:৫৪,  আপডেট: ০৬ ডিসেম্বর ২০২১, ২১:৫৪

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এবং বিশ্ববিদ্যালয়ের নারী শিক্ষার্থীদের নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্যের প্রতিবাদে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের কুশপুত্তলিকায় জুতার মালা পরিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের একদল শিক্ষার্থী।

সোমবার (৬ ডিসেম্বর) রাতে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে এ কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা।

ওই কর্মসূচিতে অংশ নেওয়া মনসুরা আলম নামে এক শিক্ষার্থী বলেন, বিকৃত মানসিকতা সম্পন্ন এক অসুস্থ প্রতিমন্ত্রী মুরাদ নারী জাইমা রহমান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের নারী নেতৃদের নিয়ে যে অশালীন মন্তব্য করেছে এর প্রতিবাদে আমরা তার কুশপুত্তলিকায় জুতার মালা পড়িয়েছি। যদিও বিশ্ববিদ্যালয় প্রক্টর সেটিকে সরিয়ে দিয়েছে। কারণ, এই প্রক্টর কখনো ঢাকা বিশ্ববিদ্যালয়ের পক্ষে ছিল না। আমরা মুরাদের দ্রুত পদত্যাগ ও তাকে আইনের আওতায় এনে শাস্তি দাবি করছি।

এর আগে, রোববার (৫ ডিসেম্বর) রাতে একটি ফেসবুক পেজে লাইভে এসে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) রোকেয়া ও শামসুন নাহার হলের সাবেক নেত্রীদের নিয়েও বিস্ফোরক মন্তব্য করেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান। পরে লাইভ শেষে সম্পূর্ণ ভিডিওটি ওই পেজ থেকে মুছে দিলেও অনেকে লাইভ চলাকালীন সময়ে রেকর্ড করে রাখেন। পরবর্তীতে এসব ভিডিও বিভিন্ন ইউটিউব ও ফেসবুক পেজে আপলোড করা হলে সমালোচনার ঝড় ওঠে।


poisha bazar