রাবি শিক্ষক সমিতিতে প্রগতিশীল সমাজের নিরঙ্কুশ জয়


  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ২৫ নভেম্বর ২০২১, ২০:২৬

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) শিক্ষক সমিতির নির্বাচনে বিএনপি জামায়াত পন্থীদের (সাদা প্যানেল) একটি ছাড়া বাকি ১৪ টি পদে প্রগতিশীল শিক্ষক সমাজের (হলুদ প্যানেল) প্রতিনিধিরা নির্বাচিত হন। শুধু সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন জাতীয়তাবাদী ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী (সাদা প্যানেল) শিক্ষক।

নির্বাচনে সভাপতি নির্বাচিত ইয়েছেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. দুলাল চন্দ্র বিশ্বাস এবং সাধারণ সম্পাদক পদে রসায়ন বিভাগের অধ্যাপক ড. কুদরত-ই-জাহান।

নির্বাচিতদের মধ্যে অন্যান্যরা হলেন, সহ-সভাপতি পদে প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক মোহা. মাইনুল হক, কোষাধ্যক্ষ ইনস্টিটিউট অব বাংলাদেশ স্টাডিজের অধ্যাপক কামরুজ্জামান, যুগ্ম সাধারণ সম্পাদক লোক প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক এ এইচ এম কামরুল আহসান (এলিন)।

এছাড়া সদস্য পদে নির্বাচিত হয়েছেন ফিশারিজ বিভাগের অধ্যাপক ড.আব্দুস সামাদ, ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. আশরাফুজ্জামান, চিত্রকলা- প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের ড. বনি আদম, নৃবিজ্ঞান বিভাগের ড. আলতাফ হোসেন, ইনফরমেশন এন্ড কমিউনিকেশন বিভাগের ড.মতিকুল ইসলাম, প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অমিত কুমার দত্ত, ফার্মেসির ড. রনক জাহান, হিসাব বিজ্ঞান বিভাগের কামরুল হাসান শোভন, রসায়নের ড. রেজাউল হক আনসারী এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. সাজ্জাদ বকুল।

এর আগে সকাল ৯ টা থেকে বিকেল ৩ টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের জুবেরী ভবনের পশ্চিম লাউঞ্জে ভোট গ্রহণ হয়। নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার ছিলেন প্রাণীবিদ্যা বিভাগের অধ্যাপক ড. রেজিনা লাজ।


poisha bazar

ads
ads