আগামী বৃহস্পতিবার রাবি শিক্ষক সমিতির নির্বাচন


  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ২৩ নভেম্বর ২০২১, ১৯:০৬

কামরুল হাসান অভি, রাবি

আগামী বৃহস্পতিবার রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শিক্ষক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে। এ দিন সকাল ৯টা থেকে বেলা ৩টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের জুবেরী ভবনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, নির্বাচনে আ.লীগপন্থী মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক সমাজ সমর্থিত হলুদ প্যানেল এবং বিএনপি-জামায়াতপন্থী জাতীয়তাবাদ ও ইসলামি মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক সমাজ-সমর্থিত সাদা প্যানেল প্রতিদ্বন্দ্বীতা করছে। এক হাজার ৮০ জন শিক্ষক নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করবেন। ভোট গ্রহণ শেষে বিকেল ৪টায় ভোট গণনা শুরু হবে।

নির্বাচনের জন্য উভয় প্যানেল থেকে ১৫ জনের একটি করে প্যানেল ঘোষণা করা হয়েছে। হলুদ প্যানেল থেকে সভাপতি পদে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. দুলাল চন্দ্র বিশ্বাস ও সাধারণ সম্পাদক পদে ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মো. জাফর সাদিক প্রতিদ্বন্দ্বিতা করবেন। অন্যদিকে সাদা প্যানেল থেকে সভাপতি পদে পরিসংখ্যান বিভাগের ড. অধ্যাপক মো. ছায়েদুর রহমান (পান্নু) এবং সাধারণ সম্পাদক পদে রসায়ন বিভাগের অধ্যাপক ড. মো. কুদরত-ই-জাহান প্রতিদ্বন্দ্বীতা করবেন।

এছাড়া হলুদ প্যানেল থেকে সহ সভাপতি পদে প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. মোহা. মাইনুল হোক (রানা), কোষাধ্যক্ষ পদে ইনস্টিটিউট অব বাংলাদেশ স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মো. কামরুজ্জামান (মিতুল), যুগ্ম সাধারণ সম্পাদক পদে লোক প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক এ এইচ এম কামরুল আহসান (এলিন)।

সদস্য পদে ফিশারীজ বিভাগের অধ্যাপক ড. মো. আব্দুস সামাদ, ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মোহা. আশরাফ উজ জামান, চিত্রকলা ও প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. বনি আদম, নৃবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ আলতাফ হোসেন, ইনফরমেশন ও কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. মতিকুল ইসলাম, মাইক্রোবায়োলজি বিভাগের সহযোগী অধ্যাপক ড.  অমিত কুমার দত্ত, ফার্মেসী বিভাগের সহযোগী অধ্যাপক ড. রনক জাহান, হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের সহকারী অধ্যাপক মো. কামরুল হাসান শোভন, রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক ড. রেজাউল হক আনসারী, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. মোজাম্মেল হোসেন ( সাজ্জাদ বকুল)

অন্যদিকে সাদা প্যানেল থেকে সহ-সভাপতি পদে ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মো. শফিকুল ইসলাম, কোষাধ্যক্ষ পদে ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্সেস বিভাগের অধ্যাপক ড. এস এম কামরুজ্জামান, যুগ্ম সাধারণ সম্পাদক পদে আরবি বিভাগের অধ্যাপক ড. মো. মতিউর রহমান।

সদস্য পদে ম্যাটেরিয়ালস সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মো. আব্দুল মতিন, প্রাণরসায়ন ও অনুপ্রাণবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মু. আশরাফুল হক, মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. মো. মাহবুবার রহমান, প্রাণীবিদ্যা বিভাগের অধ্যাপক ড. মো. কামরুল আহসান, ফিসারিজ বিভাগের অধ্যাপক ড.আল-আমিন সরকার, পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউট বিভাগের অধ্যাপক ড. মো. আবুল কালাম আজাদ, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. মু. খলিলুর রহমান, ইনস্টিটিউট অব বায়োলজিক্যাল সায়েন্সস বিভাগের অধ্যাপক ড. এস এম সাহিনুল ইসলাম, উর্দু বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ শহীদুল ইসলাম এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক ড. মো. খালেদউজ্জামান।


poisha bazar

ads
ads