বাউবি’র ২৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত


  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ২১ অক্টোবর ২০২১, ১৩:১০

নানা আয়োজনে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি) ২৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। বুধবার সকালে জাঁকজমকভাবে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় গাজীপুর ক্যাম্পাসে ‘স্বাধীনতা চিরন্তন’ স্মারক ভাস্কর্যের পতাকা স্তম্ভে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করেন উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার।

একই সঙ্গে দেশ জুড়ে বাউবি’র সকল আঞ্চলিক ও উপ আঞ্চলিক কেন্দ্রেও পতাকা উত্তোলন করা হয়। প্রতিবারের মতো এবারও কেক কাটা, কবুতর ও বেলুন উড়ানো হয়।

এতে উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. নাসিম বানু, উপউপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মাহবুবা নাসরীন, ট্রেজারার অধ্যাপক মোস্তফা আজাদ কামাল, রেজিস্ট্রার ড. মহা. শফিকুল আলম, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মো. আনোয়ারুল ইসলাম, বঙ্গবন্ধু আদর্শে বিশ্বাসী শিক্ষক ফোরামের সভাপতি অধ্যাপক সুফিয়া বেগম, তথ্য ও গণসংযোগ বিভাগের পরিচালক মো. আবুল কাসেম শিখদারসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার কৃতিমান বিজ্ঞানী প্রযুক্তিতে সিদ্ধহস্ত, প্রশাসনিক দক্ষতায় তিনি যোগদান করেই একটি শ্লোগানে সকলের মধ্যে জাগরণ তৈরি করে কর্মপ্রেরণায় অভিষিক্ত করে তুলেছেন।

‘বাউবি’র দীক্ষা : সবার জন্য উন্মুক্ত কর্মমুখী গণমুখী ও জীবনব্যাপী শিক্ষা’- এই মন্ত্রে বাউবি এখন দেশ গড়ায় নিমগ্ন। ২০৪১ সালে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার রূপকল্পের উন্নত বাংলাদেশ সৃজনে দক্ষ জনশক্তি তৈরির অভিলক্ষ্য নিয়ে এখন বিশ্ববিদ্যালয় নিরন্তর কাজ করে চলেছে।


poisha bazar

ads
ads