`মুক্তিযুদ্ধে যাদের কোন অবদান নেই তারাই সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করছে'


  • অনলাইন ডেস্ক
  • ১৮ অক্টোবর ২০২১, ১৮:৩৭

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব বলেছেন, অসাম্প্রদায়িক চেতনাকে ধারণ করে সম্প্রীতির বন্ধনে মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশের জন্ম। সেই সময় যারা মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার বিরোধিতা করেছিল আজ ও তারা দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত। শুধু তাই নয়, বহির্বিশ্বে ও দেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ করছে।

সোমবার (১৮ অক্টোবর) সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে অফিসার পরিষদ আয়োজিত শেখ রাসেল দিবসে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন।

মাননীয় প্রধানমন্ত্রী যখন দেশের মানুষকে দারিদ্র্যের দুষ্টচক্র থেকে বের করে মধ্যম আয়ের দেশে রূপান্তরিত করতে যাচ্ছেন এবং বিশ্বের দেশগুলো যখন প্রশংসা করছে ঠিক চলমান সময়ে ধর্ম ব্যবসায়ীরা সম্প্রীতিকে বিনষ্ট করার জন্য দেশের বিভিন্ন স্থানে হামলা-ভাংচুর চালাচ্ছে। সেই সাম্প্রদায়িক অপশক্তির ষড়যন্ত্রের বিরুদ্ধে সজাগ ও সতর্ক থাকার জন্য আহবান জানান তিনি।

সভায় আরও বক্তব্য রাখেন, পরিষদের সভাপতি কৃষিবিদ আনিসুর রহমান, সাধারণ সম্পাদক ডা. ফখর উদ্দিন, পরীক্ষা নিয়ন্ত্রক সাজিদুল ইসলামসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।


poisha bazar

ads
ads