জাবি শিক্ষার্থীকে মারধরের ঘটনায় ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ


  • অনলাইন ডেস্ক
  • ১৪ সেপ্টেম্বর ২০২১, ১৭:৪৮

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থী নূর হোসাইনকে ঢাকা সাভারের জাতীয় স্মৃতিসৌধে মারধরের ঘটনায় জড়িতদের শাস্তির দাবিতে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করা হয়েছে। মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনের এ অবরোধ কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা।

এর আগে বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন মহাসড়কের পাশে মানববন্ধন করেন তারা।

এ সময় শিক্ষার্থীরা সোমবার (১৩ সেপ্টেম্বর) বিকেলে স্মৃতিসৌধে দায়িত্বরত আনসার সদস্যদের হাতে মারধরের শিকার প্রাণিবিদ্যা বিভাগের ওই শিক্ষার্থীর চিকিৎসা ব্যয় বহন করাসহ চার দফা দাবি জানায়। তাদের অন্য দাবিগুলো হলো- মারধরের ঘটনায় জড়িতদের স্থায়ী বহিষ্কার ও গ্রেফতার এবং স্মৃতিসৌধে অনৈতিক উপায়ে প্রবেশ বন্ধ করতে হবে।

এদিকে মহাসড়ক অবরোধের খবরে সেখানে উপস্থিত হন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান এবং আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম কামরুজ্জামান। তারা দাবি পূরণের আশ্বাস দিলে শিক্ষার্থীরা মহাসড়ক থেকে সরে যান।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম কামরুজ্জামান বলেন, অবরোধের খবরে ঘটনাস্থলে এসেছি। শিক্ষার্থীদের চার দফা দাবি শুনেছি। দোষী আনসার সদস্যদের বিরুদ্ধে ঊর্ধ্বতন কর্মকর্তারা ব্যবস্থা নিয়েছেন বলে জানতে পেরেছি। আহত শিক্ষার্থীর অভিযোগের পরিপ্রেক্ষিতে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

ঢাকা জেলা আনসার কমাড্যান্ট আফজাল হোসেন বলেন, মারধরের ঘটনায় অভিযুক্তদের আনসার থেকে স্থায়ী বহিষ্কার এবং তাদের কালো তালিকাভুক্ত করা হয়েছে। আহত শিক্ষার্থীর চিকিৎসার সব ব্যয় আমরা বহন করবো।’

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান বলেন, আহত শিক্ষার্থীর খোঁজখবর রাখা হচ্ছে। এ ঘটনায় থানায় অভিযোগ করা হলে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে পূর্ণসহায়তা দেয়া হবে।

মানবকণ্ঠ/এমএইচ



poisha bazar

ads
ads