ছাত্রলীগের করোনা প্রতিরোধক বুথ স্থাপন ও ত্রাণ বিতরণ


  • অনলাইন ডেস্ক
  • ১৯ জুলাই ২০২১, ২১:০৪,  আপডেট: ১৯ জুলাই ২০২১, ২১:২০

বাংলাদেশ ছাত্রলীগের উদ্যোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন প্রাঙ্গণে করোনা প্রতিরোধে ঢাকায় বিভিন্ন বিশ্ববিদ্যালয়, কলেজ এবং গুরুত্বপূর্ণ স্থানে স্থাপনের জন্য করোনা প্রতিরোধক বুথ এবং শিক্ষার্থী ও কর্মহীন অসহায় সাধারণ মানুষ, তৃতীয় লিঙ্গের কর্মহীন মানুষদের মাঝে খাদ্য সামগ্রী উপহার হিসেবে বিতরণ করা হয়েছে।

সোমবার (১৯ জুলাই) ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় উক্ত কর্মসূচির শুভ উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক বাবু সুজিত রায় নন্দী।

এ সময় শতাধিক তৃতীয় লিঙ্গের মানুষ, দুই শতাধিক অসহায় সাধারণ মানুষের মাঝে উপহার হিসেবে পাঁচ কেজি চাল, তিন কেজি আলু, এক কেজি ডাল, এক লিটার তেল, দুই কেজি সেমাই, আধা কেজি চিনি, একটি করে সাবান বিতরণ করা হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন, টিএসসি, কার্জন হল, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়, ঢাকা কলেজ, তিতুমীর কলেজ, ইডেন কলেজ সহ অন্যান্য কলেজ এবং গুরুত্বপূর্ণ মোড়ে বিশটি ‘করোনা প্রতিরোধক বুথ’ স্থাপন করা হয়। এসব বুথ থেকে স্বাস্থ্য সুরক্ষার জন্য প্রতিদিন সাধারণ মানুষের জন্য মাস্ক, হ্যান্ড সেনিটাইজার সরবরাহ করা হবে।

এ সময় সুজিত রায় নন্দী বলেন, বাংলাদেশ ছাত্রলীগ তার ঐতিহ্যের ধারাবাহিকতায় করোনার শুরু থেকেই বিভিন্ন কর্মসূচি নিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছে।করোনা প্রতিরোধক বুথ স্থাপন নিঃসন্দেহে একটি প্রসংশনীয় উদ্যোগ।আমি তাদের এই উদ্যোগকে সাধুবাদ জানাই।

ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় তার বক্তব্যে বলেন, আমরা করোনার শুরু থেকেই বিভিন্ন কর্মসূচি নিয়ে মানুষের পাশে আছি। ছাত্রলীগ নিরবিচ্ছিন্নভাবে কাজ করে যাচ্ছে। আমরা বিনামূল্যে এ্যাম্বুলেন্স সেবা, টেলিমেডিসিন সেবা, লাশ দাফন কাফন, রমজানে পুরো মাস ব্যাপী ইফতার ও সেহেরী বিতরণ, অসহায় মানুষের মাঝে খ্যাদ্য সামগ্রী বিতরণ করে আসছি। তারই ধারাবাহিকতায় পুরো ঢাকা শহর, বিভিন্ন ক্যাম্প্যাসে করোনা প্রতিরোধক বুথ স্থাপন শুরু করেছি। ধাপে ধাপে পুরো দেশব্যাপী এই বুথ স্থাপন করা হবে।

বাংলাদেশ ছাত্রলীগের ত্রাণ ও দুর্যোগ ব্যাবস্থাপনা সম্পাদক ইমরান জমাদ্দার এবং ধর্ম সম্পাদক তুহিন রেজা এই কর্মসূচি সমূহের সমন্বয়কের দায়িত্ব পালন করছেন।

এ সময় বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ সহ বিভিন্ন ইউনিট ছাত্রলীগের নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

মানবকণ্ঠ/এমএ


poisha bazar

ads
ads