২০ বিশ্ববিদ্যালয়ে পেছাচ্ছে গুচ্ছ ভর্তি পরীক্ষা


  • অনলাইন ডেস্ক
  • ১০ জুন ২০২১, ১৩:১০

দেশব্যাপী তাণ্ডব চালানো করোনা মহামারি পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় ২০২০-২১ শিক্ষাবর্ষে ২০ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা পেছানো হবে। আগামী ১৯ জুন থেকে ভর্তি পরীক্ষা শুরু হওয়ার কথা থাকলেও সেটি হচ্ছে না।

বৃহস্পতিবার (১০ জুন) গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন গুচ্ছ ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির যুগ্ম আহবায়ক ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন।

তিনি বলেন, দেশে চলমান করোনা সংক্রমণ পরিস্থিতি এখনো স্বাভাবিক হয়নি। এই অবস্থায় পরীক্ষা নিলে সংক্রমণ ছড়িয়ে পড়ার সম্ভাবনা রয়েছে। ফলে পরীক্ষা পেছানী ছাড়া আমাদের আর কোনো উপায় নেই। দুই-একদিনের মধ্যে এই বিষয়ে আলোচনা করে আনুষ্ঠানিক ঘোষণা দেয়া হবে।

তিনি আরও বলেন, লকডাউন শেষ হওয়ার পরবর্তী ১০ দিন গুচ্ছে প্রাথমিক আবেদন করা যাবে। আগামী ১৬ জুন পর্যন্ত লকডাউন আছে। সে হিসেবে ২৬ জুন পর্যন্ত আবেদন করতে পারবেন শিক্ষার্থীরা। এরপর আবেদন যাচাই-বাছাইয়ের কাজ করতে। প্রাথমিক আবেদনের রেজাল্ট প্রকাশের পর চূড়ান্ত আবেদন শুরু হবে। যা করতে অনেক সময় প্রয়োজন। এসব কিছু বিবেচনায় পরীক্ষা পেছানো হবে। আগামী শুক্রবার সভা করে পরীক্ষা স্থগিতের কথা জানিয়ে দেয়া হবে।

মানবকণ্ঠ/এমএ


poisha bazar

ads
ads