ইসলামী বিশ্ববিদ্যালয়ে নতুন কোষাধ্যক্ষ অধ্যাপক আলমগীর হোসেন


  • অনলাইন ডেস্ক
  • ০৫ মে ২০২১, ১৯:০৮

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) নতুন কোষাধ্যক্ষ হিসেবে নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আলমগীর হোসেন ভুঁইয়া। আগামী চার বছরের জন্য তাঁকে এ দায়িত্ব দেওয়া হয়েছে। তিনি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শিক্ষক।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) আতাউর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

বুধবার (৫ মে) রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলরের আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মাহমুদুল আলম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এতথ্য জানানো হয়।

শিক্ষা মন্ত্রণালয় থেকে জারি করা প্রজ্ঞাপনে বলা হয়েছে, ইসলামী বিশ্ববিদ্যালয়ের আইন ১৯৮০ সংশোধিত আইন ২০১০ এর আইন ১২ (১) ধারা অনুযায়ী গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর অ্যাডভোকেট আবদুল হামিদ তাকে এ পদে নিয়োগ দিয়েছেন। আগামী চার বছর তিনি এ দায়িত্ব পালন করবেন। কোষাধ্যক্ষ পদে তিনি তার বর্তমান পদের সমপরিমাণ বেতন ও ভাতাদি পাবেন। তিনি পদ অনুযায়ী অন্যান্য সুবিধাদি ভোগ করবেন।

অধ্যাপক আলমগীর হোসেন এর আগে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, প্রগতিশীল শিক্ষকদের সংগঠন শাপলা ফোরামের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। বর্তমানে তিনি বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু পরিষদের কার্যনির্বাহী সদস্য।

নতুন কোষাধ্যক্ষ অধ্যাপক আলমগীর হোসেন বলেন, ‘বিজ্ঞপ্তির কপি হাতে পেয়েছি। আগামীকাল যোগদান করব। আমার ওপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালনের চেষ্টা করব। এজন্য সবার সহযোগিতা কামনা করছি।’

উল্লেখ্য, গত বছরের ২১ আগস্ট বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ পদে মেয়াদ পূর্ণ করেন আইন বিভাগের অধ্যাপক ড. সেলিম তোহা। ২০১৬ সালের ২১ আগস্ট পরবর্তী চার বছরের জন্য নিয়োগ পেয়েছিলেন তিনি। দীর্ঘ সাড়ে আটমাস ধরে পদটি খালি থাকার পর অবশেষে বিশ্ববিদ্যালয়ের নতুন কোষাধ্যক্ষ নিয়োগ দিল সরকার।

মানবকণ্ঠ/এমএ


poisha bazar

ads
ads