করোনায় পেছাল ঢাবির ভর্তি পরীক্ষা


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২৯ এপ্রিল ২০২১, ১৩:০৬,  আপডেট: ২৯ এপ্রিল ২০২১, ১৩:৩৫

দেশব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা আশঙ্কাজনক হারে বেড়ে চলেছে। সংক্রমণ নিয়ন্ত্রণে সারাদেশে চলমান লকডাউনের মেয়াদ বাড়িয়ে আগামী ৫ মে পর্যন্ত করা হয়েছে। সারাদেশে করোনাভাইরাসের এমন পরিস্থিতির কারণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার তারিখ পরিবর্তন করেছে। ফলে পরীক্ষার পূর্ব ঘোষিত তারিখ থেকে প্রায় দুই মাস পিছিয়ে গেছে।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা কমিটির জরুরি ভার্চুয়াল সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

নতুন তারিখ অনুযায়ী চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের পরীক্ষা ৩১ জুলাই, বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের পরীক্ষা ৬ আগস্ট, কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের পরীক্ষা ৭ আগস্ট, ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনটের পরীক্ষা ১৩ আগস্ট এবং সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের পরীক্ষা ১৪ আগস্ট অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়ের সাধারণ ভর্তি কমিটির এই জরুরি সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। এতে সংযুক্ত ছিলেন প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, প্রো-উপচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন ইনস্টিটিউটের পরিচালক, বিভিন্ন হলের প্রভোস্ট, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, প্রক্টর এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, পুনর্নির্ধারিত তারিখ অনুযায়ী সকল ইউনিটের ভর্তি পরীক্ষার প্রবেশপত্র আগামী ১০ জুলাই থেকে পরীক্ষা শুরুর ৩০ মিনিট পূর্ব পর্যন্ত ডাউনলোড করা যাবে। এছাড়া ভর্তি পরীক্ষার অন্যান্য নির্দেশনা ও শর্ত অপরিবর্তিত থাকবে।

উল্লেখ্য, এর আগে বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের পরীক্ষা আগামী ২১ মে, কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের পরীক্ষা ২২ মে, ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের পরীক্ষা ২৭ মে, সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের পরীক্ষা ২৮ মে এবং চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের তত্ত্বীয় পরীক্ষা অঙ্কন পরীক্ষা ৫ জুন অনুষ্ঠিত হবে বলে সিদ্ধান্ত নেয়া হয়েছিল।

মানবকণ্ঠ/এমএ

 






ads
ads