বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ পেলেন নোবিপ্রবির ৩ শিক্ষক

নোবিপ্রবির ৩ শিক্ষক
নোবিপ্রবির ৩ শিক্ষক

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২৬ নভেম্বর ২০২০, ১৬:৫৬

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) তিন শিক্ষক বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপের জন্য নির্বাচিত হয়েছেন।

বাংলাদেশ সরকারের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অধীনে বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ ট্রাস্টের আওতায় ২০২০-২১ অর্থবছরের জন্য তাঁরা নির্বাচিত হয়েছেন।

নোবিপ্রবি থেকে যারা ফেলোশিপ পেয়েছেন তাঁরা হলেন- অণুজীববিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ফয়সাল হোসেন, কৃষি বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ শফিকুল ইসলাম, বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক রাজিয়া সুলতানা।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) এই বিষয়ে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের এক অফিস আদেশ থেকে এ তথ্য জানা যায়। এ আদেশে ৪৪ জন পিএইচডি ফেলোর তালিকা প্রকাশ করা হয়।

সহকারী অধ্যাপক ফয়সাল হোসেন জাপানের কুমামোতো বিশ্ববিদ্যালয়ে 'মলিউকুলার মেকানিজম ফর অ্যান্টিভাইরাল ইফেক্টস অব রিয়্যাক্টিভ সিস্টিন পারসালফাইডস' বিষয়ে পিএইচডির জন্য নির্বাচিত হয়েছেন। সহকারী অধ্যাপক শফিকুল ইসলাম দক্ষিণ কোরিয়ার কিয়াংপোক ন্যাশনাল ইউনিভার্সিটিতে 'অ্যাপ্লাইড বায়োসায়েন্স' বিষয়ে পিএইচডির জন্য নির্বাচিত হয়েছেন। সহকারী অধ্যাপক রাজিয়া সুলতানা জাপানের কিয়াশু বিশ্ববিদ্যালয়ে 'বায়োকেমিক্যাল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি' বিষয়ে পিএইচডির জন্য নির্বাচিত হয়েছেন।

উল্লেখ্য, জ্ঞানবিজ্ঞান চর্চাকে ত্বরান্বিত করতে বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ দেওয়া হয়। বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ ট্রাস্টের আওতায় দেশ-বিদেশের খ্যাতনামা বিশ্ববিদ্যালয়ে বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উচ্চশিক্ষা ও গবেষণার সুযোগ পাচ্ছেন দেশের মেধাবী শিক্ষার্থী ও গবেষকগণ।

মানবকণ্ঠ/এইচকে/সাজিদ আহমেদ,নোবিপ্রবি






ads