ছাত্র ইউনিয়নের নতুন সভাপতি ফয়েজ, সম্পাদক দীপক

ছাত্র ইউনিয়নের নতুন সভাপতি ফয়েজ, সম্পাদক দীপক
বামে ফয়েজ উল্লাহ, ডানে দীপক শীল - ফাইল ছবি

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২২ নভেম্বর ২০২০, ১৬:৫৪

ছাত্র ইউনিয়নের নতুন সভাপতি হিসেবে ফয়েজ উল্লাহ ও সাধারণ সম্পাদক পদে দীপক শীল নির্বাচিত হয়েছেন। রোববার (২২ নভেম্বর) বিকেলে রাজধানীর মনি সিংহ-ফরহাদ ট্রাস্ট ভবনে অনুষ্ঠিত কাউন্সিল অধিবেশন শেষে এ কমিটি ঘোষণা করা হয়।

এর আগে, গত বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে সম্মেলনের উদ্বোধন করেন আন্দোলনরত পাটকল ও চা শ্রমিকেরা। 'আলোকে চিনে নেয় আমার অবাধ্য সাহস' স্লোগানকে সামনে রেখে শুরু হয়েছিলো ছাত্র ইউনিয়নের ৪০ তম সম্মেলন।

নবনির্বাচিত সভাপতি ফয়েজ উল্লাহ এর আগে বামপন্থী এ সংগঠনটির ঢাকা বিশ্ববিদ্যালয় সংসদের সভাপতি ছিলেন। তিনি বিশ্ববিদ্যালয়ের খাদ্য ও পুষ্টিবিজ্ঞান ইনস্টিটিউটের শিক্ষার্থী।

আর সাধারণ সম্পাদক দীপক শীল এর আগে ঢাকা মহানগর সংসদের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি সরকারি কবি নজরুল কলেজের শিক্ষার্থী ছিলেন।

৪১ সদস্যের কমিটির সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন হোম ইকোনমিকস বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সুমাইয়া সেতু। তিনি আগে ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সহসাধারণ সম্পাদক ও নারায়নগঞ্জ জেলা ছাত্র ইউনিয়নের সভাপতির দায়িত্ব পালন করেছেন।

ছাত্র ইউনিয়নের বিদায়ী সভাপতি মেহেদী হাসান নোবেল নতুন কমিটির বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, শুক্রবার কমিটি ঘোষণার কথা থাকলে তীব্র প্রতিযোগিতায় ভোটাভুটির মধ্য দিয়ে নতুন এ কমিটি নির্বাচিত হয়েছে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাস বিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে সম্মেলনের উদ্বোধন করেন পাটকল ও চা শ্রমিক আন্দোলনের নেতারা।

 






ads