পথশিশুদের মাঝে ছাত্রলীগের শিক্ষা উপকরণ বিতরণ

- ছবি : সংগৃহীত

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১৮ অক্টোবর ২০২০, ১৭:৩০,  আপডেট: ১৮ অক্টোবর ২০২০, ১৭:৩৬

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৭তম জন্মদিন উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ে পথশিশুদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করেছে ছাত্রলীগ।

রবিবার (১৮ অক্টোবর) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি সংলগ্ন ডাস চত্বরে এই কর্মসূচি পালন করা হয়। এসময় পথশিশুদের হাতে স্কুলব্যাগ, খাতা কলম তুলে দেয়া হয়।

ছাত্রলীগ সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের নেতৃত্বে এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন সহ কেন্দ্রীয়, বিশ্ববিদ্যালয় ও বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এর আগে, সকালে ছাত্রলীগ সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের নেতৃত্বে সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা বনানী কবরস্থানে শহীদ শেখ রাসেলের সমাধিস্থলে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পরে বাদ জোহর ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে ফাতেহা পাঠ, দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

১৯৬৪ সালের এই দিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শেখ রাসেল ধানমন্ডির ঐতিহাসিক স্মৃতি-বিজড়িত বঙ্গবন্ধু ভবনে জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট মানবতার শত্রু ঘৃণ্য ঘাতকদের নির্মম বুলেটে জাতির পিতা বঙ্গবন্ধুর সঙ্গে নিষ্ঠুরভাবে শিশু শেখ রাসেলকেও হত্যা করে।

মানবকণ্ঠ/এসকে





ads







Loading...