ঢাকা বিশ্ববিদ্যালয় শোক দিবসে ছাত্রলীগের শ্রদ্ধা


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১৫ অক্টোবর ২০২০, ১১:৪৫,  আপডেট: ১৫ অক্টোবর ২০২০, ১১:৪৯

১৯৮৫ সালের ১৫ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলের তৎকালীন অনুদ্বৈপায়ন ভবনের টেলিভিশন কক্ষের ছাদ ধসে ৪০ ছাত্র মারা যান। বিশ্ববিদ্যালয়ের শোক দিবস হিসেবে পালিত হয় দিনটি। আজ বৃহস্পতিবার সেই ভয়াল ১৫ অক্টোবর।

এ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলের অক্টোবর ভবনের ‘স্মৃতি অক্টোবর’ স্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছে ছাত্রলীগ। ছাত্রলীগ সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের নেতৃত্বে সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মী শ্রদ্ধা নিবেদন করেন।

এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন সহ জগন্নাথ হল ছাত্রলীগ, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল সহ কেন্দ্রীয় ও বিভিন্ন ইউনিটের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১৯৮৫ সালের ১৫ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলের তৎকালীন অনুদ্বৈপায়ন ভবনের টেলিভিশন কক্ষের ছাদ ধ্বসে প্রাণ উৎসর্গ করতে হয়েছিল ৪০ জন মেধাবী ছাত্র, কর্মচারী ও অতিথিকে এবং আহত হয়েছিল দুইশতের অধিক ছাত্র-কর্মচারী ও অতিথি। নিহতদের মধ্যে ২৬ জন ছিলেন ছাত্র, ১৪ জন ছিলেন বিশ্ববিদ্যালয়ের কর্মচারী ও অতিথি। সেই দিন ভাগ্যের নির্মম পরিহাসে দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠের মেধাবী শিক্ষার্থীদের লাশের স্তূপ দেখে পুরো দেশ শোকে মুহ্যমান হয়ে পড়েছিল। এরপর থেকে এই দিনটিকে ঢাকা বিশ্ববিদ্যালয় শোক দিবস হিসেবে পালন করে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন।





ads







Loading...