বিশ্ববিদ্যালয় খোলার দাবিতে মানববন্ধন করবে শিক্ষার্থীরা

বিশ্ববিদ্যালয় খোলার দাবিতে মানববন্ধন করবে শিক্ষার্থীরা
- ফাইল ছবি

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১০ সেপ্টেম্বর ২০২০, ২০:০৫

করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন বন্ধ থাকা বিশ্ববিদ্যালয় খোলার দাবিতে মানববন্ধনের আয়োজনের ঘোষণা দিয়েছে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও মাননবন্ধনের অন্যতম মুখপাত্র আল মুজাহিদ ইমু বিষয়টি নিশ্চিত করেছেন।

‘সেপ্টেম্বরের মধ্যে বিশ্ববিদ্যালয় খোলা চাই’ নামক ফেইসবুক গ্রুপে ও ‘অনতিবিলম্বে বিশ্ববিদ্যালয় খোলার দাবিতে মানববন্ধন’ শীর্ষক ইভেন্টে এ ঘোষণা দেওয়া হয়।

আয়োজকরা জানিয়েছেন, আগামী ১৩ সেপ্টেম্বর সকাল ১০টায় রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে এই মানববন্ধন হবে। মানববন্ধনের পর পরিস্থিতি বিবেচনা করে পরবর্তী সময়ে কর্মসূচি দেওয়া হবে।

ইমু বলেন, ‘দেশের অন্য সব কিছুই আগের মতোই চলছে, সেখানে বলা হচ্ছে শিক্ষার্থীদের নিরাপত্তা দিতেই বিশ্ববিদ্যালয় বন্ধ। এর চেয়ে হাস্যকর যুক্তি আর হয় না। বিষয়টা এমন সারা দেহে কাপড় নাই, মাথা ঢাকার চেষ্টা। তাই আমরা চাই স্বাস্থ্যবিধি মেনে আমাদের বিশ্ববিদ্যালয়ও যেন খুলে দেওয়া হয়।’

তিনি আরও বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রাপ্ত বয়স্ক, তারা সচেতন হয়ে ক্লাস পরীক্ষা দিতে পারবে। বিশ্ববিদ্যালয় খোলার দাবিতেই মূলত এই মানববন্ধনের আয়োজন।’

ফেসবুক গ্রুপ- https://www.facebook.com/groups/4407454075963338/?ref=share

ইভেন্ট লিঙ্ক- https://fb.me/e/1xXAfejQN?ti=as

মানবকণ্ঠ/আরএস





ads







Loading...