করোনা আক্রান্ত ইসলামিক স্টাডিজ বিভাগের সেই শিক্ষার্থী সুস্থ

মানবকণ্ঠ
রাজশাহী বিশ্ববিদ্যালয় - ফাইল ছবি

poisha bazar

  • অ্যাম্বাসেডর, দৈনিক মানবকণ্ঠ
  • ২৭ জুন ২০২০, ১২:২৯

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইসলামিক স্টাডিজ বিভাগের তৃতীয় বর্ষের করোনা আক্রান্ত সেই শিক্ষার্থী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। দিনাজপুরের পার্বতীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দু'সপ্তাহ চিকিৎসা শেষে নমুনা পরীক্ষা করে ফলাফল করোনা 'নেগেটিভ' পাওয়া যায়।

শনিবার ডাক্তারের বরাত দিয়ে ওই শিক্ষার্থীর স্বামী এসব তথ্য জানান।

এর আগে ২৪ মে দিনাজপুরের একটি হাসপাতালে নমুনা পরীক্ষার পর ওই শিক্ষার্থীর করোনা শনাক্ত হয়।

দিনাজপুরের পার্বতীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, করোনা আক্রান্ত হয়ে গত ২৪ মে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন ওই শিক্ষার্থী। এরপর বেশকিছু চিকিৎসার পর চলতি মাসের শুরুতে আবার নমুনা পরীক্ষা করা হয়। এবার ফলাফল করোনা 'নেগেটিভ' আসে। ৬ জুলাই হাসপাতালে থেকে ছাড়পত্র দেওয়া হয়।

জানতে চাইলে ওই শিক্ষার্থী বলেন, আলহামদুলিল্লাহ। আমিসহ আমার পরিবারের যারা করোনা আক্রান্ত ছিল, সবাই এখন করোনা মুক্ত। সবাই সুস্থ। সাস্থ্যবিধি মেনে আমি এখন বাড়িতেই অবস্থান করছি।

ওই শিক্ষার্থীর স্বামী বলেন, ফলাফল করোনা নেগেটিভ হলে গত ৬ জুন হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন ওই শিক্ষার্থী। এর পর ডাক্তারের পরামর্শে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে রাখা হয়। বর্তমানে তিনি সম্পূর্ণরূপে সুস্থ আছেন।

তিনি আরো বলেন, ওই শিক্ষার্থীর চাচাও করোনা আক্রান্ত হয়েছিল। বর্তমানে তিনিও এখন সুস্থ।

ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি অধ্যাপক মাহবুবুর রহমান বলেন, আমাদের বিভাগের ওই শিক্ষার্থী করোনা আক্রান্ত হওয়ার পর থেকেই নিয়মিত খোঁজখবর রেখেছি। বর্তমানে তিনি করোনা মুক্ত আছেন।

প্রসঙ্গত, এর আগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের এক শিক্ষার্থীর করোনা শনাক্ত হয়। বর্তমানে তিনিও সুস্থ।

মানবকণ্ঠ/এইচকে/মিনহাজ





ads






Loading...