সংকটে থাকা রাবির শিক্ষার্থীদের জন্য 'আর্থিক ফান্ড'

সংকটে থাকা শিক্ষার্থীদের জন্য রাবিতে 'আর্থিক ফান্ড'

poisha bazar

  • অ্যাম্বাসেডর, দৈনিক মানবকণ্ঠ
  • ২০ এপ্রিল ২০২০, ১৫:৪৯

করোনা ইস্যুতে অার্থিক সংকটে থাকা শিক্ষার্থীদের সহযোগিতার জন্য 'আর্থিক ফান্ড' গঠন করে কার্যক্রম পরিচালনা করছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থীরা।

বিশ্বব্যাপী মহামারি আকার ধারণ করা করোনা ভাইরাসের কারণে দেশের স্বল্প আয়ের মানুষদের প্রায় সকল আয়ের পথ বন্ধ হয়ে গেছে। এ অবস্থার মুখোমুখি হচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নিম্নবিত্ত পরিবারের শিক্ষার্থীসহ আরো অনেকে। এ দুঃসময়ে তাদেরকে সহযোগিতা করার জন্য আর্থিক ফান্ড গঠন করার উদ্যোগ নেন বিভাগটির শিক্ষার্থীরা।

উদ্যোগের প্রাথমিক সাফল্যে উজ্জীবিত হয়ে বিভাগের দুইজন শিক্ষকও এ 'আর্থিক ফান্ডে' অংশ গ্রহণ করেন।

বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী আল-আমীন বাপ্পী বলেন, করোনা সংকটে সাময়িক সমস্যায় থাকা শিক্ষার্থীরা 'আর্থিক ফান্ডের' যেকোনো একজন সদস্যের সাথে যোগাযোগ করলে যাচাই-বাছাই পূর্বক বিকাশ/রকেটের মাধ্যমে আর্থিক সহযোগিতা পৌঁছে দেওয়া হয়। এ পর্যন্ত আমরা ১১ জন শিক্ষার্থীকে সহযোগিতা করতে পেরেছি এবং এ কাজ অব্যাহত আছে।

তিনি আরও বলেন, এ পর্যন্ত বিভাগের দুজন স্যার প্রফেসর ড. মোহাম্মদ বেলাল হোসেন স্যার এবং ড. সরোয়ার আলম স্যার আমাদেরকে আর্থিক সহায়তা দিয়েছেন। তবে আমরা চাই বিভাগের সকল শিক্ষক এবং সাবেক বড় ভাইয়েরা যদি এগিয়ে আসেন তাহলে আমাদের এই কার্যক্রম আরো গতিশীল হবে এবং এ দুর্যোগকালীন পুরো সময়টাই আমরা অসচ্ছল শিক্ষার্থীদের পাশে থাকতে পারবো।

মানবকণ্ঠ/মিনহাজ/আরবি






ads
ads