বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে হাবিপ্রবিতে ক্যারিয়ার এডভাইজারি সার্ভিস

মানবকণ্ঠ
ছবি - প্রতিনিধি

poisha bazar

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ১৭ মার্চ ২০২০, ১৪:৩৩

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ক্যারিয়ার এডভাইজারি সার্ভিস (CADS) উদ্বোধন করা হয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর উপহার হিসেবে শিক্ষার্থীদের জন্য মঙ্গলবার দুপুর ১২ টায় হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম এ সার্ভিস সেন্টার উদ্বোধন করেন।

বিশ্ববিদ্যালয়ের টিএসসি'র পাশে এর উদ্বোধন শেষে একটি আলোচনা সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার এবং সভাপতিত্ব করেন রেজিস্ট্রার বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ডা. মো. ফজলুল হক।

এ সময় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম বলেন, ক্যারিয়ার এডভাইজারি সার্ভিস (CADS) এর উদ্বোধনের জন্য আজকের এই বিশেষ দিনটি বেছে নিয়েছি। জাতির জনকের শততম জন্মদিনে শিক্ষার্থীদের জন্য এটা আমার উপহার। এটিসহ মুজিববর্ষ উপলক্ষে স্পেশাল যে তিনটি কাজ করেছি সবগুলোই গুরুত্বপূর্ণ।

তিনি বলেন বিদেশের বেশিরভাগ বিশ্ববিদ্যালয়ে এই সার্ভিস সেন্টার রয়েছে। বাংলাদেশে পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে হয়তো এটিই প্রথম। এখানে সরকারি, বেসরকারি সকল চাকরিসহ সকল ধরনের দেশি বিদেশি স্কলারশিপের খোঁজ খবর পাওয়া যাবে। সব কিছুর তালিকা করা থাকবে এই সার্ভিস সেন্টারে। ফলে চাকরির তথ্যসহ সবকিছু শিক্ষার্থীদের হাতের মুঠোয় চলে আসবে। সুষ্ঠুভাবে বিকাশের মাধ্যমে সকল সুযোগ সুবিধা নিশ্চিত করার জন্য শুরুতে আমি এ্যাডভাইজারি সার্ভিস সেন্টারের পরিচালকের দায়িত্ব নিয়েছি। আমি যে কয়দিন আছি, এর প্রতিটি দিন কাজে লাগিয়ে শিক্ষার্থীদের জন্য কাজ করে যেতে চাই।

তিনি তার বক্তব্যের শেষে জাতির জনকের বিদেহী আত্মা ও তার পরিবারের সদস্যদের জন্য দোয়া কামনা করেন।

উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

মানবকণ্ঠ/জেএস




Loading...
ads






Loading...