রাবিতে চলছে ২ দিনব্যাপী চাকরি মেলা

রাবিতে চলছে ২ দিনব্যাপী চাকরি মেলা
রাবিতে চলছে ২ দিনব্যাপী চাকরি মেলা - ছবি : সংগৃহীত।

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৯:২২

রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের (আরইউসিসি) আয়োজনে সপ্তমবারের মতো দুই দিনব্যাপী চাকরি মেলা শুরু হয়েছে।

বুধবার সকালে বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল মডেল স্কুল মাঠে এ মেলার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া।

উদ্বোধনকালে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান, ছাত্র-উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানুসহ আরইউসিসির উপদেষ্টা, শিক্ষকমন্ডলী উপস্থিত ছিলেন।

এবারের মেলায় বাংলাদেশের স্বনামধন্য ২০টি প্রতিষ্ঠান অংশ নিয়েছে। প্রতিষ্ঠানগুলো প্রার্থীদের যোগ্যতা অনুযায়ী চাকরির সুযোগ প্রদান করবে। এদিন সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত প্রতিষ্ঠানগুলো তাদের নির্ধারিত বুথে চাকরি প্রার্থীদের জীবনবৃত্তান্ত জমা নিচ্ছে। এতে রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাড়াও অন্য প্রতিষ্ঠান থেকে স্নাতক ও স্নাতকোত্তর পাস করা চাকরি প্রার্থীরা জীবনবৃত্তান্ত জমা দিতে পারবেন। এছাড়া চাকরী প্রার্থীদের জীবনবৃত্তান্ত সংগ্রহের জন্য বিশ্ববিদ্যালয়ের টুকিটাকি চত্বরেও একটি বুথ স্থাপন করা হয়েছে।

এছাড়া মেলার দ্বিতীয় দিন প্রতিষ্ঠানগুলো জমাকৃত জীবনবৃত্তান্ত থেকে নির্বাচিত চাকরি প্রার্থীদের মৌখিক পরীক্ষা নেয়া হবে। মেলা চলাকালে বিশ্ববিদ্যালয়ের ডিনস কমপ্লেক্সে ক্যারিয়ার সম্পর্কিত ৫টি সেমিনার ও ওয়ার্কশপ হবে। এছাড়া মেলা প্রাঙ্গণে রাবির প্রথম ও দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীদের জন্য কুইজ প্রতিযোগিতা হবে। পরে সন্ধ্যা ৫টায় শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্র (টিএসসিসি) মিলনায়তনে মেলার সমাপনী অনুষ্ঠিত হবে।

মানবকণ্ঠ/এআইএস




Loading...
ads






Loading...