প্রধানমন্ত্রী স্বর্ণপদক পেলেন ডুয়েটের তিন শিক্ষার্থী

মানবকণ্ঠ
স্বর্ণপদকপ্রাপ্ত ডুয়েটের তিন শিক্ষার্থী - ছবি: অ্যাম্বাসেডর

poisha bazar

  • অ্যাম্বাসেডর, দৈনিক মানবকণ্ঠ
  • ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৮:০৩

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পেয়েছেন ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) তিন শিক্ষার্থী। বুধবার (২৬ ফেব্রুয়ারি) সকাল ১০টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষার্থীদের হাতে স্বর্ণপদক তুলে দেন।

স্বর্ণপদকপ্রাপ্ত ডুয়েটের তিন শিক্ষার্থী হলেন— মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের রমজান আলী, কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিং বিভাগের ইমরান মাসুদ ও সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের কাজী আবু মঞ্জুর। বর্তমানে তারা তিনজনই শিক্ষকতার সঙ্গে যুক্ত রয়েছেন।

রমজান আলী ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে, ইমরান মাসুদ কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিং বিভাগে এবং কাজী আবু মঞ্জুর ময়মনসিংহ ইঞ্জিনিয়ারিং কলেজে শিক্ষকতা করছেন।

অনুভূতি প্রকাশ করতে গিয়ে রমজান আলী বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর কাছ থেকে স্বর্ণপদক পাওয়ার আনন্দ ভাষায় প্রকাশ করার মতো নয়। সবার দোয়া আর আল্লাহর অশেষ রহমতে এটি সম্ভব হয়েছে। আমি আমার বাবা-মা, শিক্ষক-শিক্ষিকা মহোদয় এবং শুভাকাঙ্ক্ষী সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

কাজী আবু মঞ্জুর বলেন, নিঃসন্দেহে এটি শিক্ষা জীবনের বড় পাওয়া। এই অর্জনে আমার শিক্ষক, বন্ধু, পরিবারের অনুপ্রেরণায় সহায়তা করেছে। বন্ধু সমাজ অনেক সাপোর্ট দিয়েছে। আর যার অবদান অপরিসীম তিনি হচ্ছেন আমার বড় ভাই কাজী আবুল কালাম আজাদ।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য মনোনীত হয়েছিল ৩৬টি বিশ্ববিদ্যালয়ের ১৭২ শিক্ষার্থী। ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর ২০১৮ এর মধ্যে প্রকাশিত ফলাফলের ভিত্তিতে পদকের জন্য মনোনীত হয়েছিলেন তারা।

মানবকণ্ঠ/আরবি




Loading...
ads






Loading...