ইবি'র ইংরেজি বিভাগে নবীন-বরণ অনুষ্ঠান

ইবি'র ইংরেজি বিভাগে নবীন-বরণ অনুষ্ঠান
ইবি'র ইংরেজি বিভাগে নবীন-বরণ অনুষ্ঠান - ফাইল ছবি।

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২২ ফেব্রুয়ারি ২০২০, ১৯:৪৫

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ইংরেজি বিভাগে নবীন-বরণ অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে রবীন্দ্র-নজরুল কলা ভবনের গ্যালারি কক্ষে এটি অনুষ্ঠিত হয়।

বিভাগীয় সভাপতি অধ্যাপক ড. সালমা সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য ও ইংরেজি বিভাগের অধ্যাপক ড. রাশিদ আসকারী। এসময় বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য ও ইংরেজি বিভাগের অধ্যাপক ড. শাহিনুর রহমান এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা।

বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী আয়েশা বিনতে রাশেদ তিথি ও দ্বিতীয় বর্ষের নাইম চৌধুরীর যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. নাসিম বানু, ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মেহের আলী, অধ্যাপক ড. শাহাদাৎ হোসেন আজাদ, অধ্যাপক ড. মিয়া রাশিদুজ্জামান, সহযোগী অধ্যাপক প্রদীপ কুমার অধিকারী, সাজ্জাদ হোসেন জাহিদ প্রমুখ।

উপ-উপাচার্য অধ্যাপক শাহিনুর রহমান বলেন, তোমরা একগুচ্ছ তারকা। তোমরাই জাতির ভবিষ্যৎ। তোমরা তোমাদের জীবনের প্রথম প্রহরে রয়েছো ফলে অনেক কিছুই এখনো জানার বাকী। ফলে, স্বাধীন হওয়ার চেষ্টা করবে; সময় নষ্ট করো না এবং বড়দের সম্মান করবে। আমি আশা করি তোমরাই শ্রেষ্ঠ বিশ্বনাগরিকে পরিণত হবে।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক রাশিদ আসকারী বলেন, স্কুল কলেজের পঠন-পাঠনে তোমরা একটি সিলেবাসের মধ্যে আবদ্ধ ছিলে। কিন্তু এখন তোমার স্বাধীনতা আছে নিজের পছন্দের জায়গায় সৃজনশীলতা প্রদর্শন করার।নিজেকে প্রমাণ করার সুযোগ এখন তোমাদের আঙ্গুলের ডগায়। যেহেতু তোমরা ইংরেজিতে ভর্তি হয়েছো তাই, ফলে, ইংরেজিই হতে পারে তোমাদের সবচেয়ে শাণিত অস্ত্র বিশ্ব দরবারে নিজেকে তুলে ধরার জন্য।

উল্লেখ্য, অনুষ্ঠানের শুরুতে নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করা হয় এবং পরে বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

মানবকণ্ঠ/এআইএস




Loading...
ads






Loading...