কে.এম.লতিফ ইনস্টিটিউশনের অ্যালামনাই অ্যাসোসিয়েশন গঠন

কে.এম.লতিফ ইনস্টিটিউশনের অ্যালামনাই অ্যাসোসিয়েশন গঠন
কে.এম.লতিফ ইনস্টিটিউশনের অ্যালামনাই অ্যাসোসিয়েশন গঠন - ছবি: সংগৃহীত

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১৬ ফেব্রুয়ারি ২০২০, ১৩:৪৭

দক্ষিণ বাংলার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ কে.এম.লতিফ ইনস্টিটিউশনের প্রাক্তন শিক্ষার্থীদের নিয়ে যাত্রা শুরু করল অ্যালামনাই অ্যাসোসিয়েশন।

শনিবার (১৫ ফেব্রুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের লেকচার থিয়েটার ভবনের আরসি মজুমদার আর্টস অডিটোরিয়ামে এক আলোচনা সভা শেষে এ অ্যালামনাই অ্যাসোসিয়েশন গঠন করা হয়।

সকালে শুরু হওয়া এ আলোচনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সরকারী হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও পিরোজপুর-৩ আসনের সংসদ সদস্য ডাঃ মো রুস্তম আলী ফরাজী। এতে অংশ নেন সরকারী আমলা, শিক্ষক, ছাত্রনেতা,অন্যান্য পেশাজীবি সংগঠনের সদস্যরা ও বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের প্রাক্তন শিক্ষার্থীরা।  সভায় ঐতিহ্যবাহী প্রাণের এই শিক্ষা প্রতিষ্ঠানকে কিভাবে আরো আলোকিত করা যায় সে বিষয়ে সবাই দৃষ্টিপাত করেন।

আলোচনা সভা শেষে নবগঠিত এ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের ৪ সদস্য বিশিষ্ট আংশিক কমিটি গঠন করা হয়।

এতে সভাপতি হিসেবে নির্বাচিত করা হয় সরকারী হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও পিরোজপুর-৩ আসনের সংসদ সদস্য ডাঃ মো রুস্তম আলী ফরাজীকে। সিনিয়র সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পান সাবেক সচিব নাসির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক : ডা: মো আইউব আলী, ছাত্র বিষয়ক সম্পাদক নির্বাচিত হন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মামুন বিন সাত্তার।

এছাড়া পরে বর্ধিত সভা করে কমিটি পূর্ণাঙ্গ করার সিদ্ধান্ত নেয়া হয়।

নতুন দায়িত্ব পাওয়া নেতারা জানান, এটি অরাজনৈতিক প্লাটফর্ম হিসেবে কাজ করবে। গরীব শিক্ষার্থীদের সহায়তার জন্য ট্রাস্ট ফান্ড গঠন করা ও শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়নে সহযোগিতা করে যাবে। এছাড়াও এই সভা থেকে কমিটি পরিচালনায় গঠনতন্ত্র খসড়া করার জন্য উপকমিটিও করে দেয়া হয়।

মাননবকণ্ঠ/এসকে




Loading...
ads






Loading...