• শুক্রবার, ২১ ফেব্রুয়ারি ২০২০
  • ই-পেপার
12 12 12 12
দিন ঘন্টা  মিনিট  সেকেন্ড 

ইবি'র খালেদা জিয়া হলে বঙ্গবন্ধু লাইব্রেরি উদ্বোধন

ইবি'র খালেদা জিয়া হলে বঙ্গবন্ধু লাইব্রেরি উদ্বোধন
ইবি'র খালেদা জিয়া হলে বঙ্গবন্ধু লাইব্রেরি উদ্বোধন - প্রতিনিধি।

poisha bazar

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ১৩ ফেব্রুয়ারি ২০২০, ২০:০৮,  আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২০, ২০:৩৫

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) খালেদা জিয়া হলে বঙ্গবন্ধু লাইব্রেরি চালু করা হয়েছে। বৃহস্পতিবার (১২ ফেব্রুয়ারী) দুপুরে উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী আনুষ্ঠানিকভাবে এটি উদ্বোধন করেন। একই সময় হলে বঙ্গবন্ধু কাউন্সিলিং সেলেরও উদ্বোধন ঘোষনা করা হয়।

উদ্বোধনকালে উপাচার্য বলেন, 'নারীদের ব্যপারে আমাদের প্রচলিত ধারনা থেকে বের হতে হবে। নারীকে দমানোর চেষ্টার দিন শেষ হয়ে গেছে। নারীরা হবে বর্তমান সময়ের ডিসিশন মেকার। আজকের এ লাইব্রেরীর উদ্বোধনের মধ্যে দিয়ে এ হলের ছাত্রীরা বঙ্গবন্ধু আদর্শে উজ্জীবীত হবে। একই সাথে তারা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার সহায়ক হবে।'

হলের হাউজ টিউটর ও ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রভাষক মাহবুবা সিদ্দিকার উপস্থাপনায় উদ্বোধনী অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন হল প্রভোস্ট অধ্যাপক ড. রেবা মন্ডল।

এছাড়াও আরো উপস্থিত ছিলেন সহকারী প্রক্টর ও ব্যবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক নাসিমুজ্জামান, আল ফিকহ অ্যান্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক নাছির উদ্দীন আজহারী।

হল প্রভোস্ট জানান, 'প্রাথমিক ভাবে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর জীবনীকেন্দ্রিক ২১৮ টি বই নিয়ে লাইব্রেরীর যাত্রা শুরু করেছি৷ ধীরে ধীরে লাইব্রেরিকে আরো সম্প্রসারন করা হবে।'

মানবকণ্ঠ/এআইএস




Loading...
ads






Loading...