শুরু হচ্ছে গার্ডিয়ান লাইফ ভালোবাসার মাতৃভাষা ২০২০

মানবকণ্ঠ
ছবি - প্রতিবেদক।

poisha bazar

  • ঢাবি প্রতিনিধি
  • ১৩ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৫৪

বাংলা ভাষা, সংস্কৃতি এবং মহান মুক্তিযুদ্ধের চেতনাকে সর্বোচ্চভাবে লালনকারী প্রতিষ্ঠান ঢাকা বিশ্ববিদ্যালয়। এই চেতনাকে সর্বস্তরে আরো শুদ্ধভাবে বিকশিত ও গতিশীল করার প্রত্যয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি কেন্দ্রিক সামাজিক-সাংস্কৃতিক সংগঠন সমূহ সম্মিলিতভাবে আয়োজন করেছে “গার্ডিয়ান লাইফ ভালবাসার মাতৃভাষা ২০২০”। বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয় টিএসসি মুনীর চৌধুরী অডিটোরিয়ামে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ কথা জানান টিএসসির সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলো।

জানা যায়, ১৫-২৯ ফেব্রুয়ারিব্যাপী স্বোপার্জিত স্বাধীনতা চত্বরে আয়োজিত এ উৎসবে টিএসসির সামাজিক-সাংস্কৃতিক সংগঠন সমূহের পরিবেশনায় থাকবে নৃত্য, সংগীত, আবৃত্তি, নাটক, মূকাভিনয়, বিতর্ক, কুইজ প্রতিযোগিতা, চলচ্চিত্র প্রদর্শনী, স্থিরচিত্র প্রদর্শনী, ভাষাভিত্তিক রচনা প্রতিযোগিতা, ভাষা সাইকেল র‍্যালী বর্ণিল সাংস্কৃতিক পরিবেশনা। প্রতিদিন বিকাল ৫টা থেকে ৮টা পর্যন্ত এই আয়োজন চলবে।

উৎসবের উদ্বোধনী আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য ড. আখতারুজ্জামান, আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস, ছাত্র-শিক্ষক কেন্দ্রের সম্মানিত উপদেষ্টা অধ্যাপক ড. সৌমিত্র শেখর।

এ বিষয়ে গার্ডিয়ান লাইফ ইনস্যুরেন্স এর ব্যাবস্থাপনা পরিচালক ও সিইও এম এম মনিরুল আলম বলেন “গার্ডিয়ান লাইফ এই আয়োজনকে সফল করতে সর্বাত্মক সহযোগিতা প্রদান করবে। গার্ডিয়ান লাইফ সবসময় চেষ্টা করে একটি গতানুগতিক বীমা কোম্পানি থেকে সরে আসতে। আমরা মাতৃভাষা, সংস্কৃতি, প্রগতিশীলতা ও সৃষ্টিশীলতাকে ধারণ করে একটি দায়িত্বশীল আর্থিক প্রতিষ্ঠান হিসেবে নিজেদের তুলে ধরতে চাই।”

উৎসবের আহব্বায়ক সানোয়ারুল হক সনি বলেন, “ঢাকা বিশ্ববিদ্যালয় তার ঐতিহ্যকে ধারণ করে ভবিষ্যতেও এরকম উৎসবের ধারা অব্যাহত রাখবে।”

উক্ত উৎসবে অংশগ্রহণ করবে ঢাকা বিশ্ববিদ্যালয় বিতর্ক সংসদ, ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ, জয়ধ্বনি সাংস্কৃতিক সংগঠন, ঢাকা ইউনিভার্সিটি টুরিস্ট সোসাইটি, ঢাকা বিশ্ববিদ্যালয় আইটি সোসাইটি, প্রভাতফেরী, স্লোগান ’৭১, ঢাকা বিশ্ববিদ্যালয় মডেল ইউনাইটেড ন্যাশন, ঢাকা ইউনিভার্সিটি মাইম অ্যাকশন, ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবেশ সংসদ, ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদ, ঢাকা বিশ্ববিদ্যালয় সাইকেলিং ক্লাব, ঢাকা বিশ্ববিদ্যালয় নাট্য সংসদ, ঢাকা বিশ্ববিদ্যালয় গবেষণা সংসদ, ঢাকা বিশ্ববিদ্যালয় ফটোগ্রাফিক সোসাইটি, ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যান্ড সোসাইটি, ঢাকা বিশ্ববিদ্যালয় সাহিত্য সংসদ, ঢাকা বিশ্ববিদ্যালয় কুইজ সোসাইটি, ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব, ঢাকা বিশ্ববিদ্যালয় সায়েন্স সোসাইটি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন গার্ডিয়ান লাইফ ইন্সুইরেন্স এর হেড অব মার্কেটিং রুবাইয়াত সালেহীন, টুরিস্ট সোসাইটির ছাত্র উপদেষ্টা আসিফ আলম, নাট্য সংসদের মনিরুজ্জামান মুন্না, সাধারণ সম্পাদক দিগার মোঃ কৌশিক, আইটি সোসাইটির সভাপতি রাসেল, সাধারণ সম্পাদক ইমরান, ডান্স ক্লাবের সভাপতি আবুজার গিফারী, সাধারণ সম্পাদক সন্দীপ্তা মল্লিক শবনম, ডিবেটিং সোসাইটির সভাপতি ফয়সাল ও প্রভাতফেরির বিজয়, সাহিত্য সংসদের সাধারণ সম্পাদক প্রীতম।

মানবকণ্ঠ/এইচকে





ads






Loading...