নোবিপ্রবিতে দুই দিনব্যাপী আইসিই ফেস্ট সম্পন্ন

নোবিপ্রবিতে দুই দিনব্যাপী আইসিই ফেস্ট সম্পন্ন

poisha bazar

  • অ্যাম্বাসেডর, দৈনিক মানবকণ্ঠ
  • ২৪ জানুয়ারি ২০২০, ২০:৫৭

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের আয়োজনে ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং(আইসিই) ফেস্ট রিজিওনাল অনুষ্ঠিত হয়েছে।

দুই দিনব্যাপী এই আইসিই ফেস্টে দুটি ক্যাটাগরিতে প্রোগ্রামিং কনটেস্ট, গেমিং কনটেস্ট এবং আইসিটি অলিম্পিয়াডে ৩০টির অধিক শিক্ষাপ্রতিষ্ঠানের ৫০০ এর অধিক প্রতিযোগী অংশগ্রহণ করে।

স্কুল ও কলেজ ক্যাটাগরিতে আইসিটি অলিম্পিয়াডে চ্যাম্পিয়ন হয়েছেন নোয়াখালী সরকারি মহিলা কলেজের শিক্ষার্থী ইসরাত জাহান আনিকা, ফার্স্ট রানার আপ হয়েছেন নোয়াখালী সরকারি কলেজের শিক্ষার্থী সায়মা মাশরুকা তমা এবং সেকেন্ড রানার আপ হয়েছেন একই কলেজের শিক্ষার্থী সাজ্জাদ-উজ- জামান।

বিশ্ববিদ্যালয় ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন হয়েছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আরমান আহমেদ শাওন, ফার্স্ট ও সেকেন্ড রানার আপ হয়েছেন একই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী যথাক্রমে সুকর্ণা পাল এবং পার্থ প্রতীম।

গেমিং কনটেস্টে ফিফা, এনএফসি এবং পাবজিতে আর্ল গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে।

এ ছাড়া প্রোগ্রামিং কনটেস্টে চ্যাম্পিয়ন হয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের টিম সিইউ ৪১৩, ফার্স্ট রানার আপ হয়েছে একই বিশ্ববিদ্যালয়ের টিম সিইউ ব্যাড টু দ্য বন, সেকেন্ড রানার আপ হয়েছে নোবিপ্রবির টিম মেইড ইন বাংলাদেশ, থার্ড রানার আপ হয়েছে ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটির টিম ইনসাইড আউট।

ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান ড. মো. আশিকুর রহমান খানের সভাপতিত্বে মুক্তিযোদ্ধা হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটোরিয়ামে শুক্রবার বিকেলে অনুষ্ঠিত আইসিই ফেস্টের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. আবুল হোসেন। অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন আমন্ত্রিত অতিথিবৃন্দ। পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠিত হয়।

এর আগে বৃহস্পতিবার সকালে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বেলুন উড়িয়ে ও আনন্দ শোভাযাত্রার মধ্য দিয়ে দুই দিনব্যাপী এই আইসিই ফেস্টের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. আবুল হোসেন।

এ সময় অন্যদের মাঝে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. আশিকুর রহমান খান, কম্পিউটার সায়েন্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক মো. বেলাল হোসেনসহ ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের সকল শিক্ষক-শিক্ষার্থী এবং বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় থেকে আগত প্রতিযোগীরা।

মানবকণ্ঠ/আরবি





ads







Loading...