• বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০
  • ই-পেপার

ডাকসুর উদ্যোগে ঢাবির প্রতিটি হলে বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন 

মানবকণ্ঠ

poisha bazar

  • ঢাবি প্রতিনিধি
  • ২৩ জানুয়ারি ২০২০, ২৩:৫৬

বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ডাকসুর উদ্যোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১৮ হলের গ্রন্থাগার ও কেন্দ্রীয় গ্রন্থাগারে বঙ্গবন্ধু কর্নার স্থাপন করা হয়েছে। 

বৃহস্পতিবার (২২ জানুয়ারি) বিকেলে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র-টিএসসি এক অনুষ্ঠানে ১৯টি কর্নারের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মোঃ আখতারুজ্জামান। 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান। প্রধান বক্তা ছিলেন বিশিষ্ট ইতিহাসবিদ অধ্যাপক সৈয়দ আনোয়ার হোসেন। 

 অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডাকসুর স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক সাদ বিন কাদের চৌধুরী। অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ‘বঙ্গবন্ধু কর্নারে’র উদ্বোধন করা হয়। স্থাপিত এসব কর্নার থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বঙ্গবন্ধু, স্বাধীনতা সংগ্রাম, মুক্তিযুদ্ধসহ দেশের ইতিহাস সম্পর্কে জানতে পারবেন। বঙ্গবন্ধু কর্নার স্থাপনের জন্য আয়োজকদের ধন্যবাদ জানিয়ে আব্দুর রহমান বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী হৃদয়ের মাঝে জড়িয়ে পালন করতে আমরা সব রকমের প্রস্তুতি নিয়েছি। 

ডাকসুর উদ্যোগে এমন আয়জনকে স্বাগত জানিয়ে তিনি আরো বলেন, এমন এক সময় এই ঘটনা ঘটলো যখন আমরা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালনের ক্ষণ গণনা শুরু করছি। যে কাজ আমরা করে যেতে পারিনি, তা আজ ডাকসু করে দেখাল। এজন্য, আমি ডাকসুকে অভিনন্দন জানিয়ে খাটো করতে চাই না।'

সভাপতির বক্তব্যে ডাকসুর স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক সাদ বিন কাদের চৌধুরীর বলেন, বঙ্গবন্ধু কর্নারে বঙ্গবন্ধু, বাংলাদেশের মুক্তি সংগ্রামের ইতিহাস ও ঐতিহাসিক বইসমূহ স্থান পাবে। এর জন্য প্রয়োজনীয় বই ও শেলফ ডাকসু সরবরাহ করবে। বঙ্গবন্ধু মানে বাংলাদেশ। বাংলাদেশ মানে বঙ্গবন্ধু।বঙ্গবন্ধুকে বাদ দিয়ে বাংলাদেশ কল্পনা করা যায় না।

অনুষ্ঠানে আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ, ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়, ঢাবি ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস, সাধারণ সম্পাদক ও ডাকসুর এজিএস সাদ্দাম হোসেনসহ ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মানবকণ্ঠ/টিএইচডি





ads







Loading...