বুয়েটে রাজনীতি-র‌্যাগিং এ জড়িতদের সর্বোচ্চ শাস্তি ‘আজীবন বহিষ্কার’

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় - সংগৃহীত

poisha bazar

  • ঢাবি প্রতিনিধি
  • ০৩ ডিসেম্বর ২০১৯, ০০:৫১,  আপডেট: ০৩ ডিসেম্বর ২০১৯, ০২:০৮

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) সংগঠনভিত্তিক ছাত্র রাজনীতি ও র‌্যাগিং এর সঙ্গে জড়িত থাকার সর্বোচ্চ শাস্তি ‘আজীবন বহিষ্কার’ নির্ধারণ করে একটি নীতিমালা প্রণয়ন করেছে বুয়েট প্রশাসন। এছাড়া, অভিযোগের ধরণ অনুযায়ী অপরাধীদের বিভিন্ন মাত্রায় শাস্তি দেওয়া হবে।

সোমবার (০২ ডিসেম্বর) রাতে বুয়েটের ছাত্রকল্যাণ পরিদপ্তরের পরিচালক অধ্যাপক মিজানুর রহমান স্বাক্ষরিত একটি নোটিশে এই বিষয়টি জানানো হয়।

নোটিশে বলা হয়, বিশ্ববিদ্যালয়ে ভবিষ্যতে র‌্যাগিংয়ের সাথে জড়িতদের এবং সাংগঠনিক রাজনীতির বিভিন্ন কার্যক্রমে জড়িতদের অভিযােগসমূহ মূল্যায়ন ও শান্তি নির্ধারণ বিষয়ে গঠিত কমিটির রিপাের্ট-এর আলােকে অভিযােগ প্রমাণিত হওয়া সাপেক্ষে অভিযুক্তদের বিভিন্ন মেয়াদে শান্তি নির্ধারণ করা হয়েছে ।

প্রসঙ্গত, গত ০৬ অক্টোবর দিবাগতে রাতে বুয়েটের তড়িৎ কৌশল বিভাগের শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার পর বুয়েটে সংগঠনভিত্তিক ছাত্র রাজনীতি নিষিদ্ধ এবং র‌্যাগিংয়ের সাথে জড়িতদের সর্বোচ্চ শাস্তি নির্ধারন করে নীতিমালা প্রনয়ণসহ বিভিন্ন দাবি জানিয়েছিলেন বুয়েটের শিক্ষার্থীরা। এরই পরিপ্রেক্ষিতে এই নীতিমালা প্রনয়ণ করেছে বুয়েট প্রশাসন।

 

মানবকণ্ঠ/এসআর




Loading...
ads






Loading...