ঢাবির ‘ঘ’ ইউনিটের সাক্ষাৎকার ২৬ নভেম্বর


poisha bazar

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ২১ নভেম্বর ২০১৯, ১৫:৫০

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের অধীন প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তিচ্ছুদের সাক্ষাৎকার ও বিভাগ মনোনয়ন আগামী ২৬ নভেম্বর (মঙ্গলবার) থেকে শুরু হবে। ২৬ নভেম্বর থেকে ২৭ ও ২৮ নভেম্বর পর্যন্ত সাক্ষাৎকার চলবে।

বৃহস্পতিবার (২১ নভেম্বর) ‘ঘ’ ইউনিট ভর্তি পরীক্ষার সমন্বয়ক বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সাদেকা হালিম স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ভর্তিচ্ছু শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে তাদের নির্ধারিত বিষয় পছন্দক্রমে বিভাগ মনোনয়ন দেয়া হলো। অনলাইনে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট [http://admission.eis.du.ac.bd] লগ ইন করে শিক্ষার্থীরা শুধু নিজেদের প্রাপ্ত বিভাগ দেখতে পারবে। অনলাইনে প্রকাশিত মনোনীত বিভাগে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সাক্ষাৎকারের জন্য নির্ধারিত তারিখ ও সময় অনুযায়ী সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন কার্যালয়ে উপস্থিত থাকার নির্দেশ দেয়া হয়েছে নোটিশে।

২৬ নভেম্বর ও ২৭ নভেম্বর প্রথম ও দ্বিতীয় দিনের সাক্ষাৎকারে বিজ্ঞান শাখা থেকে বিভাগ মনোয়ন পাওয়া মেধাক্রম এক (০১) থেকে নয়শত এক (৯০১) পর্যন্ত শিক্ষার্থীদের ডাকা হয়েছে।

২৭ নভেম্বর তৃতীয় দিনের সাক্ষাৎকারে ব্যবসায় শিক্ষা অনুষদের মেধাক্রম এক (০১) থেকে দুইশত এক (২০১) এবং মানবিক বিভাগের মেধাক্রম এক (০১) থেকে ৫১ পর্যন্ত অনলাইনে বিভাগ মনোনয়ন প্রাপ্তদের ডাকা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান ভবনে অনুষদের ডিন কার্যালয়ে সকালে সাড়ে নয়টা থেকে বিকেলে আড়াইটা পর্যন্ত দুই শিফটে ভর্তিচ্ছুক শিক্ষার্থীদের সাক্ষাৎকার নেয়া হবে। সাক্ষাৎকারের সময়ই শিক্ষার্থীদের বিষয় পছন্দ অনুযায়ী বিভাগ বরাদ্দ দেয়া হবে।

সাক্ষাৎকারের সময় শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষার সূল প্রবেশপত্র, এসএসসি ও এইচএসসি পরীক্ষার মূল নম্বরপত্র, বিষয় পছন্দের ফরম ও অনলাইনে বিভাগ মনোনয়নের একটি প্রিন্ট কপি সঙ্গে নেয়ার নির্দেশনা রয়েছে বিজ্ঞপ্তিতে।

থিয়েটার অ্যান্ড পারফর্মেন্স স্টাডিজ, সংগীত ও নৃত্যকলা বিভাগের মোট ৬০টি আসনে কাউকে বরাদ্দ দেয়া হয়নি। বিজ্ঞান ও ব্যবসায় শিক্ষা শাখা থেকে উত্তীর্ণ যারা অভিনয়, সংগীত ও নৃত্যে পারদর্শী তাদের ওই তিনটি বিভাগে মনোনয়ন দেয়া হবে। ওই তিনটি বিভাগের সাক্ষাৎকারের সময়সূচী পরবর্তী সময়ে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের মাধ্যমে জানিয়ে দেয়া হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ রয়েছে।

মানবকণ্ঠ/এফএইচ




Loading...
ads





Loading...