‘বুলবুল’ মোকাবিলায় প্রস্তুত ছাত্রলীগ

 ‘বুলবুল’ মোকাবিলায় প্রস্তুত ছাত্রলীগ
‘বুলবুল’ মোকাবিলায় প্রস্তুত ছাত্রলীগ - ফাইল ছবি

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ০৯ নভেম্বর ২০১৯, ১৭:০৭

ঘূর্ণিঝড় ‘বুলবুলের’ ক্ষয়ক্ষতি মোকাবিলায় দেশের উপকূলীয় ঝুঁকিপূর্ণ এলাকায় স্থানীয় ছাত্রলীগের সব ইউনিটকে সতর্ক অবস্থায় থেকে দুর্গত মানুষদের পাশে থাকার নির্দেশ দিয়েছে ছাত্রলীগ।

শনিবার (৯ নভেম্বর) ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদক মানবকণ্ঠকে এই তথ্য জানিয়েছেন। এর আগে গতকাল ৮ নভেম্বর এবিষয়ে নির্দেশ দিয়ে একটি প্রেস বিজ্ঞপ্তি দেয় কেন্দ্রীয় ছাত্রলীগ।

এবিষয়ে ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, ঘূর্ণিঝড় ‘বুলবুলের’ আগ্রাসনে সম্ভাব্য ক্ষতিগ্রস্ত জনপদে যেকোনো মানবিক প্রয়োজনে স্বেচ্ছাসেবক হিসেবে পাশে থাকতে বাংলাদেশ ছাত্রলীগ বদ্ধপরিকর। ইতোমধ্যে ঘূর্ণিঝড়ের ঝুঁকিতে থাকা প্রধান দুই অঞ্চল বরিশাল ও খুলনা জেলা ছাত্রলীগের সঙ্গে কেন্দ্রীয় নেতাদের সমন্বয় করে কাজ করার নির্দেশ দেয়া হয়েছে।

জয় জানান, ঝড়ের কবলে থাকা এলাকায় পূর্বপ্রস্তুতি হিসেবে মানুষদের সচেতন করতে এরইমধ্যে মাঠে নেমে কাজ করছে ছাত্রলীগের স্থানীয় নেতারা। সেখানে আশ্রয়কেন্দ্রে যেতে সহযোগিতা ও সচেতনতায় মাইকিং করছে ছাত্রলীগ।

এবিষয়ে ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য মানবকণ্ঠকে বলেন, দুর্গতদের পক্ষে কাজ করতে এরইমধ্যে সংগঠনের পক্ষ থেকে একটি প্রেস বিজ্ঞপ্তি দেয়া হয়েছে। আশপাশের এলাকায় সম্ভাব্য ক্ষয়ক্ষতি মোকাবিলায় স্বেচ্ছাসেবক হিসেবে স্থানীয় নেতাকর্মীরা পাশে থাকবে।

তিনি বলেন, কেন্দ্রীয় নেতাদের সমন্বয়ে ও জেলা সভাপতির নেতৃত্বে ঝুঁকিপূর্ণ জেলায় মানুষের পাশে দাঁড়ানোর নির্দেশ দিয়েছি।

এছাড়া ঝড় পরবর্তী সময়ে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে কেন্দ্রীয়ভাবে প্রস্তুতি নেয়া হচ্ছে বলে জানান লেখক ভট্টাচার্য। তিনি বলেন, ঝড়ের কবলে পড়ে ক্ষতিগ্রস্ত হওয়াদের পাশে দাড়াতে আমরা প্রস্তুতি নিয়ে রেখেছি। কেন্দ্রীয় নেতাদের প্রস্তুত থাকতে বলা হয়েছে। পরে অবস্থা বুঝে জরুরি ব্যবস্থা নেয়া হবে।

মানবকণ্ঠ/এআইএস




Loading...
ads





Loading...