বাংলাদেশ ইউনিভার্সিটিতে ‘লজিকাল কুইজ কম্পিটিশন’

মানবকণ্ঠ
ছবি - অ্যাম্বাসেডর

poisha bazar

  • অ্যাম্বাসেডর, দৈনিক মানবকণ্ঠ
  • ০৮ নভেম্বর ২০১৯, ২০:১৪,  আপডেট: ০৯ নভেম্বর ২০১৯, ২২:২২

বাংলাদেশ ইউনিভার্সিটিতে উদযাপিত হচ্ছে ‘বিউসিএসই ফ্যামিলি উইক-২০১৯’। এ উপলক্ষে শিক্ষার্থীদের নিয়ে ছয়দিনব্যাপী বিভিন্ন শিক্ষা ও বিনোদন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এরই অংশ হিসেবে বৃহস্পতিবার প্রথমবারের মতো ঢাকা বিভাগের বিভিন্ন কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহনে আয়োজন করা হয় ‘লজিকাল কুইজ কম্পিটিশন’। প্রতিযোগিতায় শিক্ষার্থীদের মেধা ও বুদ্ধিমত্তা বিকাশে বিজ্ঞান, তথ্য-প্রযুক্তি এবং গণিত বিষয়ক নৈব্যত্তিক প্রশ্ন উত্তর পর্ব ছিলো।

অনুষ্ঠান পরিচালনা করেন বাংলাদেশ ইউনিভার্সিটির সিএসই বিভাগের প্রধানও চেয়ারম্যান জনাব সাদিক ইকবাল। বিচারক ছিলেন প্রিপারেটরি স্কুল এন্ড কলেজের তথ্য ও প্রযুক্তি বিষয়ের প্রভাষক প্রকাশ কুমার দাস।

বাংলাদেশ ইউনিভার্সিটির সিএসই বিভাগের শিক্ষার্থীদের আয়োজনে অনুষ্ঠানের প্রধান পরামর্শক ছিলেন সিএসই বিভাগের কো-অর্ডিনেটর খান মো. হাসিব।

প্রতিযোগিতায় মেধা ও যুক্তির শক্তিতে প্রথম হয়েছে সেন্ট জোসেফ স্কুল এন্ড কলেজ, দ্বিতীয় ও তৃতীয় স্থান দখল করেছে মোহাম্মদপুর প্রিপারেটরি স্কুল ও কলেজের শিক্ষার্থীরা।

এ বিষয়ে অনুষ্ঠানের সমন্বয়ক সাদিক ইকবাল বলেন, এ ধরণের শিক্ষা ও গঠনমূলক প্ল্যাটফর্ম তরুণদের পাঠ্য বিদ্যার বাইরে জ্ঞান চর্চা ও দক্ষতায় উৎসাহ দিবে বলে আশা রাখছি ।

মানবকণ্ঠ/আরবি




Loading...
ads





Loading...