জাবি ভিসির অভিযোগ প্রমাণ বিষয়ে যা বলছেন আন্দোলনকারীরা

জাবি সংবাদদাতা

জাবি ভিসির অভিযোগ প্রমাণ বিষয়ে যা বলছেন আন্দোলনকারীরা
জাবি ভিসির অভিযোগ প্রমাণ বিষয়ে যা বলছেন আন্দোলনকারীরা - ছবি- মারুফ হোসেন তোহা

poisha bazar

  • সংবাদদাতা, দৈনিক মানবকণ্ঠ
  • ০৭ নভেম্বর ২০১৯, ১৭:৪৬

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে দুর্নীতির অভিযোগে উপাচার্যের অপসারণ দাবিতে চলমান আন্দোলনের প্রসঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যের সমালোচনা করেছেন আন্দোলনকারী শিক্ষকরা।

প্রধানমন্ত্রীর এমন বক্তব্য হাস্যকর বলে মন্তব্য করেছেন ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ মঞ্চের অন্যতম মুখপাত্র ও সংগঠক অধ্যাপক সাঈদ ফেরদৌস। বৃহস্পতিবার এক বেরসরকারি টেলিভিশন সাক্ষাৎকারে তিনি বলেন, অভিযোগকারী কখনও অভিযোগ প্রমাণ করে না।

সকালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে দুর্নীতির অভিযোগে উপাচার্যের অপসারণ দাবিতে চলমান আন্দোলনের প্রসঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ভিসির বিরুদ্ধে যারা দুর্নীতির অভিযোগ আনলে -তা প্রমাণ করতে হবে। অভিযোগ প্রমাণ করতে না পারলে মিথ্যা অভিযোগকারীদেরকে শাস্তি পেতে হবে বলেও হুঁশিয়ারি দেন তিনি।

দুর্নীতির অভিযোগ প্রমাণের বিষয়ে নৃবিজ্ঞানের অধ্যাপক মির্জা তসলিমা সুলতানা বলেন, শিক্ষক-শিক্ষার্থীরা শুধু অভিযোগ করেছেন। সেই অভিযোগের প্রেক্ষিতে তদন্ত করার দায়িত্ব সরকারের। আমরা তো আর গোয়েন্দা সংস্থার লোক না, আমরা কিভাবে ভিসির দুর্নীতি প্রমাণ করবো।

অভিযোগ প্রমাণের বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি হামজা রহমান অন্তর বলেন, বিশ্ববিদ্যালয়ের ভিসির পরিবার ও শাখা ছাত্রলীগের কয়েকজন নেতার ফোনালাপ বের করলে সকল উন্নয়ন প্রকল্পে অর্থ লেনদেনের তথ্য উদঘাটন করা সম্ভব।

ভিসি ফারজানা ইসলাম, ভিসি পুত্র প্রতীক হাসান, স্বামী আখতার হোসেন, জাবি ছাত্রলীগের প্রেসিডেন্ট জুয়েল রানা, সেক্রেটারি আবু সুফিয়ান চঞ্চল, জয়েন্ট সেক্রেটারি সাদ্দাম হোসাইন, ভাইস প্রেসিডেন্ট নিয়ামুল হাসান তাজ এই কজনের নম্বরের ৮, ৯, ১০ আগস্টের কল রেকর্ড সিম কোম্পানি থেকে বের করলেই দুর্নীতির অকাট্য প্রমাণ পাওয়া যাবে বলে মন্তব্য করেন এ ছাত্রলীগ নেতা।

তিনি আরও জানান, এসব বের করা তো আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ১০ মিনিটের ব্যাপার। মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার সুনাম নষ্টকারী জাবি ভিসি ও ভিসিলীগের সকল অপকর্মের প্রমাণ আছে এসব কল রেকর্ডে।

মানবকণ্ঠ/এআইএস




Loading...
ads





Loading...