ইবির ভর্তি পরীক্ষা সম্পন্ন

মানবকণ্ঠ
হল পরিদর্শন করছেন উপাচার্য অধ্যাপক ড. রশিদ আসকারী - ছবি: প্রতিনিধি

poisha bazar

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ০৬ নভেম্বর ২০১৯, ২০:০৪,  আপডেট: ০৬ নভেম্বর ২০১৯, ২০:১৫

প্রক্সি, জালিয়াতি ও বড় কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই উৎসবমুখর পরিবেশে ইসলামী বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক শ্রেণিতে ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। বুধবার (৬ নভেম্বর) শেষ দিনে ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

‘ডি’ ইউনিটভুক্ত বিজ্ঞান অনুষদ, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদ এবং জীব বিজ্ঞান অনুষদে মোট ৫৫০ আসনের বিপরীতে ২৩ হাজার ১৫২টি আবেদন জমা পড়ে। প্রতি আসনের জন্য প্রায় ৪২ জন ভর্তিচ্ছু আজ অনুষ্ঠিত ভর্তিযুদ্ধে অংশ নেয়। এর আগে গত দুইদিনে ‘এ’, ‘সি’ এবং ‘বি’ ইউনিটের পরীক্ষা শেষ হয়।

সংশ্লিষ্ট সূত্রে, ২ হাজার ৩০৫ আসনের বিপরীতে এবার আবেদন করে ৬১ হাজার ৯৪২ শিক্ষার্থী। দেশের প্রায় প্রতিটি জেলা থেকে আসা শিক্ষার্থীদের উপস্থিতিও ছিলো প্রায় ৯০ শতাংশ।

পরীক্ষা-ব্যবস্থাপনা ও নিরাপত্তা পরিস্থিতি জানতে বিভিন্ন পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন উপাচার্য অধ্যাপক ড. রশিদ আসকারী। এ সময় তার সঙ্গে ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা এবং বিভিন্ন অনুষদীয় ডিনবৃন্দ।

উল্লেখ্য, ভর্তি পরীক্ষার ফলাফল আগামী ১৫ নভেম্বরের মধ্যে প্রকাশিত হবে। নতুন ভর্তিকৃতদের ক্লাস শুরু হবে আগামী ১১ জানুয়ারি থেকে।

মানবকণ্ঠ/আরবি




Loading...
ads





Loading...