শেখ রাসেলের মধ্যে স্বপ্নের পাপড়ি গাঁথা ছিল : জয়


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১৮ অক্টোবর ২০১৯, ১৯:০৪,  আপডেট: ১৮ অক্টোবর ২০১৯, ১৯:২৭

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের ৫৫তম জন্মদিন উদযাপন করছে ছাত্রলীগ। শুক্রবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) মধুর ক্যান্টিনে শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’ বিতরণের মধ্য দিয়ে জন্মদিন উদযাপন করে সংগঠনের নেতা কর্মীরা।

এছাড়াও বিকেলে চারুকলা অনুষদে চিত্রাঙ্কন প্রতিযোগিতা শেষে কোমলমতি শিক্ষার্থীদের মাঝে ১৫০টি ‘আমাদের ছোট রাসেল সোনা’ বই বিতরণ করে ছাত্রলীগ।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য, ঢাবি শাখা ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাসসহ কেন্দ্রীয় ও বিভিন্ন হলের নেতা কর্মীরা। এর আগে সকালে শেখ রাসেলের জন্মদিন উদযাপন উপলক্ষে বিভিন্ন হল থেকে নেতা কর্মীরা আনন্দ মিছিল নিয়ে মধুর ক্যান্টিনে এসে জমায়েত হয়।

পরে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে শেখ রাসেলের স্মৃতিচারণ করে ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, ‘শেখ রাসেলের মধ্যে স্বপ্নের পাপড়ি গাঁথা ছিল। সেই স্বপ্নকে ঘাতকরা শেষ করে দিয়েছে। শেখ রাসেলকে আমরা ধারণ করেছি আমাদের অন্তরে। শেখ রাসেল বেঁচে থাকবে চিরকাল।

শেখ রাসেলের মধ্যে ছোটকালেই নেতৃত্ব ফুটে উঠেছিল উল্লেখ করে আল নাহিয়ান খান জয় বলেন, রাসেল বেঁচে থাকলে আমরা এমন একজন নেতা পেতাম যে আমাদের দেশকে সুন্দরভাবে গড়ে তোলতে পারতেন। তার মধ্যে নানা রকম স্বপ্ন ছিল। আমাদের দেশের হায়েনারা সেটা ধ্বংশ করে দিয়েছে। 

১৯৬৪ সালের এই দিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শেখ রাসেল ধানমন্ডির ঐতিহাসিক স্মৃতি-বিজড়িত বঙ্গবন্ধু ভবনে জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট মানবতার শত্রু ঘৃণ্য ঘাতকদের নির্মম বুলেট থেকে রক্ষা পাননি শিশু শেখ রাসেলও। বঙ্গবন্ধুর সাথে নরপিশাচরা নিষ্ঠুরভাবে তাকেও হত্যা করে সেদিন। তিনি ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণীর ছাত্র ছিলেন।

মানবকণ্ঠ/এফএইচ

 




Loading...
ads





Loading...