গোপালগঞ্জে বশেমুরবিপ্রবি-র প্রক্টর আশিকুজ্জামান ভুঁইয়ার পদত্যাগ

মানবকণ্ঠ
মোহাম্মদ আশিকুজ্জামান ভুঁইয়া - ছবি : প্রতিবেদক।

poisha bazar

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ১০ অক্টোবর ২০১৯, ১৯:২৯

শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে পদত্যাগ করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) প্রক্টর মোহাম্মদ আশিকুজ্জামান ভুঁইয়া। বৃহস্পতিবার (১০ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. নুরউদ্দীন আহমেদের কাছে পদত্যাগপত্র জমা দেন তিনি।

বিষয়টি নিশ্চিত করে রেজিস্ট্রার ড. নুরউদ্দীন আহমেদ বলেন, ‘তিনি আমার কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন। আমি সেটি উপাচার্য মহোদয়ের কাছে জমা দিয়েছি।’

পদত্যাগ প্রসঙ্গে ড. আশিকুজ্জামান ভুঁইয়া জানান, ‘আমি শারীরিকভাবে একটু অসুস্থ। তাই এই মুহূর্তে আমার পক্ষে অতিরিক্ত কোনো চাপ নেওয়া সম্ভব হচ্ছে না। এ কারণে প্রক্টরের দায়িত্ব থেকে অব্যাহতি চেয়ে পদত্যাগপত্র জমা দিয়েছি।’

এদিকে, মোহাম্মদ আশিকুজ্জামান ভুঁইয়ার পদত্যাগপত্র গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. মো. শাহজাহান। তিনি বলেন, ‘আশিকুজ্জামান ভুঁইয়ার পদত্যাগপত্রটি গ্রহণ করা হয়েছে। খুব দ্রুতই নতুন প্রক্টর নিয়োগ দেওয়া হবে।’

উলে­খ্য, গত ১৯ সেপ্টেম্বর থেকে বশেমুরবিপ্রবি-র শিক্ষার্থীরা সাবেক উপাচার্য প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিনের পদত্যাগের দাবিতে আন্দোলন শুরু করেন। ওইদিন থেকেই শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে কর্মক্ষেত্রে অনুপস্থিত ছিলেন আশিকুজ্জামান ভুঁইয়া।

এর আগে, গত ৩০ সেপ্টেম্বর ছাত্র আন্দোলনের মুখে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) তদন্ত কমিটির সুপারিশের পর পদত্যাগ করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. খোন্দকার নাসিরউদ্দিন।

প্রসঙ্গত, গত ১১ সেপ্টেম্বর আইন বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী ও ক্যাম্পাস সাংবাদিক ফাতেমা-তুজ-জিনিয়াকে সাময়িক বহিষ্কারের ঘটনাকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীদের মধ্যে ক্ষোভ ছড়িয়ে পড়ে। পরে জিনিয়ার বহিষ্কারাদেশ তুলে নেওয়াসহ আরও কয়েকটি দাবি কর্তৃপক্ষ মেনে নিলেও ভিসির পদত্যাগের দাবিতে শুরু হওয়া অন্দোলন অব্যাহত রাখেন শিক্ষার্থীরা।
২১ সেপ্টেম্বর ক্যাম্পাসের বাইরে বেশ কয়েকটি জায়গায় শিক্ষার্থীদের ওপর হামলা চালায় দুর্বৃত্তরা। এতে বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হন। শিক্ষার্থীদের আন্দোলনের মুখে এদিন বশেমুরবিপ্রবি বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ।

মানবকণ্ঠ/এইচকে/রাজীব আহম্মেদ রাজু




Loading...
ads




Loading...