নিয়োগে অনিয়ম তদন্তের দাবিতে উত্তাল রাবি

নিয়োগে অনিয়ম তদন্তের দাবিতে উত্তাল রাবি
রাবি - ছবি: প্রতিবেদক।

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ০৯ অক্টোবর ২০১৯, ২১:২৫,  আপডেট: ০৯ অক্টোবর ২০১৯, ২১:৩১

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্যের জামাতাকে শিক্ষক নিয়োগ, নিয়োগের ক্ষেত্রে দুর্নীতি ও অনিয়মের তদন্ত, প্রশাসনের পদত্যাগ দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বুধবার বেলা ১১টা থেকে পূর্বঘোষিত লাগাতার কর্মসূচি অংশ হিসেবে বিক্ষোভ কর্মসূচী পালন করে শিক্ষার্থীরা।

‘সন্ত্রাস ও দুর্নীতির বিরুদ্ধে রাজশাহী বিশ্ববিদ্যালয়’র ব্যানারে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে প্রথমে মানববন্ধন করে। মানববন্ধন কর্মসূচী শেষে আবরার হত্যার বিচার ও বর্তমান প্রশাসনের দুর্নীতির তদন্ত দাবিতে বিক্ষোভ মিছিল নিয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে বিভিন্ন বিভাগের শতাধিক শিক্ষার্থী।

মানববন্ধনে বক্তারা বলেন, আমরা চাইনা এই বিশ্ববিদ্যালয় সাধারণ শিক্ষার্থীর জন্য টর্চার ও প্রশাসনিক দুর্নীতির আখড়া হোক। বর্তমান প্রশাসনের বিরুদ্ধে দুর্নীতির অনেক অভিযোগ। সম্প্রতি ফোনালাপ ফাঁসের পর থেকে এসব অভিযোগ জোরালো যুক্তিতে পরিণত হয়। আমাদের দাবি এই অভিযোগগুলোর তদন্ত হোক।

এদিকে বেলা ১১টার দিকে বর্তমান প্রশাসনকে ‘স্বাধীনতা বিরোধী ও দুর্নীতিবাজ’ আখ্যা দিয়ে ‘দুর্নীতিবিরোধী শিক্ষক সমাজ’র ব্যানারে শিক্ষকরা মৌন মিছিল করে। মিছিলে তাদের হাতে নিয়োগে অনিয়ম ও দুর্নীতি প্রসঙ্গে এবং তদন্তের দাবি সম্বলিত প্ল্যাকার্ড দিয়ে প্রতিবাদ জানান। পরে বিশ্ববিদ্যালয়ের তাজউদ্দীন আহমদ সিনেট ভবনের সামনে সমাবেশে মিলিত হন তারা।

মানবকণ্ঠ/এআইএস




Loading...
ads




Loading...