আবরার হত্যা: আরো ৩ বুয়েট ছাত্র গ্রেফতার

নিহত আবরার
নিহত আবরার - ফাইল ছবি

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ০৮ অক্টোবর ২০১৯, ২১:৪০

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার ঘটনায় জড়িত থাকার অভিযোগে আরো বুয়েটের তিন ছাত্রকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা ও অপরাধ তথ্য বিভাগ (ডিবি)। এর মধ্যে দুজন মামলার এজাহারভুক্ত আসামি। বাকি একজনকে সন্দেহভাজন হিসেবে আটক করা হয়।

মঙ্গলবার রাতে ডিএমপির মিডিয়া সেন্টার থেকে এ তথ্য জানিয়ে বলা হয়, শামসুল আরেফিন রাফাত, মনিরুজ্জামান মনির ও আকাশ হোসেনকে মঙ্গলবার সন্ধ্যায় গ্রেফতার করা হয়। শামসুলকে সন্দেহভাজন হিসেবে গ্রেফতার করা হয়েছে।

পুলিশ জানায়, মঙ্গলবার সন্ধ্যা ছয়টার দিকে ডেমরা এলাকা থেকে মনিরকে ও গাজীপুরের বাইপাল থেকে আকাশকে গ্রেফতার করে ডিবি পুলিশ। এর আগে বিকেলে রাজধানীর জিগাতলা থেকে রাফাতকে গ্রেফতার করা হয়।

মনির বুয়েটের ওয়াটার রিসোর্সেস ইঞ্জিনিয়ারিং বিভাগের ষোড়শ ব্যাচের তৃতীয় বর্ষে, আকাশ একই ব্যাচের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষে এবং রাফাত মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ের সপ্তদশ ব্যাচের দ্বিতীয় বর্ষের ছাত্র।

প্রসঙ্গত, রোববার রাতে বুয়েটের শেরেবাংলা হলের দ্বিতীয় তলার সিঁড়ি থেকে অচেতন অবস্থায় ফাহাদকে উদ্ধার করা হয়। ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ওই রাতে হলের ২০১১ নম্বর কক্ষে আবরারকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কয়েকজন পিটিয়েছে বলে অভিযোগ উঠেছে। ময়নাতদন্তকারী চিকিৎসক জানিয়েছেন, তার মরদেহে অসংখ্য আঘাতের চিহ্ন পাওয়া গেছে। আবরার বুয়েটের তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের (১৭তম ব্যাচ) শিক্ষার্থী ছিলেন।

এ ঘটনায় ১৯ জনকে আসামি করে সোমবার সন্ধ্যার পর চকবাজার থানায় একটি হত্যা মামলা করেন আবরারের বাবা বরকতুল্লাহ।

মানবকণ্ঠ/এআইএস




Loading...
ads





Loading...